মুন্সীগঞ্জ হানাদার মুক্ত দিবসে বর্ণাঢ্য র‌্যালি

আজ ১১ ডিসেম্বর, মুন্সীগঞ্জ হানাদার মুক্ত দিবস। ১৯৭১ সালের এই দিনে বাংলার দামাল ছেলেরা মুন্সীগঞ্জ হানাদার মুক্ত করে। দিবসটি উপলক্ষে জেলা মুক্তিযোদ্ধা সংসদ ও জেলা প্রশাসক বর্ণাঢ্য র‌্যারি ও আলোচনা সভার আয়োজন করে।

এদিন সকাল ১০টায় র‌্যালিটি মুক্তিযুদ্ধ ভাস্কর্য ‘অঙ্কুরিত-৭১’ সামনে থেকে বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্সে গিয়ে শেষ হয়। এ সময় সেখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। সকাল সাড়ে ১১টায় জাতীয় পতাকা উত্তোলন করা হয়। আলোচনা সভার শুরুতে সকল শহীদদের উদ্দেশে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

এতে সভাপতিত্ব করেন জেলা কমান্ডার ও উপজেলা চেয়ারম্যান আনিছউজ্জামান আনিছ। বক্তব্য রাখেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা পরিষদের চেয়ারম্যান মাহবুব উদ্দিন আহমেদ (বীর বিক্রম), মুক্তিযোদ্ধা মো. মহীউদ্দীন, সাবেক সংসদ সদস্য এম ইদ্রিস আলী, সংসদ সদস্য ও আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক এ্যাডভোটেক মৃণাল কান্তি দাস, সংসদ সদস্য সুকুমার রঞ্জন ঘোষ, সহকারী পুলিশ সুপার (সদর) কানিজ ফাতেমা, মুক্তিযুদ্ধা এম এ কাদের মোল্লা, সাবেক অধ্যক্ষ সুখেন চন্দ্র ব্যানার্জী প্রমুখ।

দ্য রিপোর্ট

Leave a Reply