সিরাজদীখানে ৭ দিনব্যাপী ধর্মীয় অনুষ্ঠান ও ৪০ প্রহর নামযজ্ঞানুষ্ঠান

ইমতিয়াজ বাবুল: মুন্সীগঞ্জ সিরাজদীখান উপজেলায় রাজানগর ইউনিয়নের নয়ানগর রাজবংশীপাড়া শ্রী শ্রী লক্ষী মন্দির প্রাঙ্গনে ৭ দিন ব্যাপী ধর্মীয় অনুষ্ঠান ও ৪০ প্রহর শ্রী শ্রী তাড়কব্রক্ষ মহানাম বার্ষিক নামযজ্ঞানুষ্ঠান ও উৎসব শুরু গত ১৬ জানুয়ারী শুক্রবার অরুনোদয় হইতে আগামী ২০ জানুয়ারী মঙ্গলবার পর্যন্ত চলবে এই অনুষ্ঠান।

অনুষ্ঠান চলাকালীন প্রতি দিনে আখড়া চত্বরে থাকছে গ্রামীণ মেলাসহ নানা আয়োজন। অনুষ্ঠানাদির মধ্যে থাকবে গীতা পাঠ, মহানামযজ্ঞের অধিবাস, তারকব্রহ্ম নামসংকীর্তন, রাধাগোবিন্দের অষ্টকালীন লীলা কীর্তন, কুঞ্জভঙ্গ, মহন্তের ভোগরাগ ও অপরাহ্নে প্রসাদ বিতরণ। প্রতিদিন নামযজ্ঞানুষ্ঠান ও উৎসবে প্রায় ২হাজার ভক্ত মহাপ্রসাদ আস্বাদন করেন।

শনিবার নামযজ্ঞ বিশেষ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আয়োজক কমিটির সভাপতি বাবু মধুসুধন দাশ দুলু, সিরাজদীখান উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার সবিতা রানী সরকার শ্রী শ্রী লক্ষী মন্দির কমিটির উপদেষ্ঠা রতন কুমার পাল প্রমুখ।

মহানামযজ্ঞের আয়োজক কমিটির সভাপতি বাবু মধুসুধন দাশ দুলু বলেন, এবারের নামযজ্ঞানুষ্ঠান ও উৎসব ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল মানুষের সম্প্রীতি বৃদ্ধি আর হিংসা দূর করার আহ্বান জানানো হয়েছে। সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম এই ধর্মীয় অনুষ্ঠানে মুন্সীগঞ্জসহ সিরাজদিখান উপজেলার হিন্দু অধ্যুষিত এলাকাগুলোতে সব ধর্ম-বর্ণের নারী-পুরুষ-যুব ও শিশুরা অংশ নিয়ে আন্দোলিত করে মাতিয়েছেন এলাকাকে।

Leave a Reply