লৌহজংয়ে জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

কোর্ট প্যান্ট পরে যারা মাদক ব্যবসার সাথে জড়িত সেসব গডফাদারদের আইনের আওতায় আনতে হবে। মাদকের সাথে জড়িত নিচু পর্যায়ের লোকদের গ্রেফতার, আলোচনাসহ নানা ব্যবস্থা নেয়া হচ্ছে। কিন্তু গডফাদারা ধরা ছোয়র বাইরেই থেকে যাচ্ছে। তাই গডফাদারদের বিরুদ্ধেও কাঠোর ব্যবস্থা নিতে হবে। মদাকের সাথে যারাই জড়িত থাকুক না কেন কাউকেই ছাড়া দেয়া হবে না।

মঙ্গলবার জেলা আইন শৃঙ্খলা কমিটির সভায় এই সিদ্ধান্ত হয়েছে। লৌহজং উপজেলা পরিষদ কমপ্লেক্স মিলনায়তনে এই সভায় প্রস্তবটি উপস্থাপন করেন স্থানীয় সাংসদ অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি। এছাড়া মাদক আইন আরও কঠোর করার ব্যাপারেও ব্যাপক আলোচনা হয়।

জেলা প্রশাসক মোঃ সাইফুল হাসান বাদলের সভাপতিত্বে আরও আলোচনা অংশ নেন পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার, এডিএম একেএম শওকত আলম মজুমদার, হরেগঙ্গা কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক সুখেন চন্দ্র ব্যার্নার্জি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ শেখ লুৎফর রহমান, লৌহজং উপজেলা চেয়ারম্যান ওসমান গনি তালুকদার, সিরাজদিখান উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ মহিউদ্দিন, টঙ্গীবাড়ি উপজেলার চেয়ারম্যান ইঞ্জিনিয়ার কাজী ওয়াহিদ, শ্রীনগর উপজেলা চেয়ারম্যান আলহাজ মমিন আলী লৌহজং ইউএনও মোহাম্মদ খালেকুজ্জামান,জেলা আ.লীগ যুগ্ম সম্পাদক তোফাজ্জল হোসেন, মুন্সীগঞ্জ প্রেস ক্লাব সভাপতি মীর নাসিরউদ্দিন উজ্জ্বল, এ্যাডভোকেট নাসিমা আক্তার, এ্যাডভোকেট শাহিন মোহাম্মদ আমানুল্লাহ প্রমূখ।

সভায় এছাড়া মুন্সীগঞ্জ শহরের ঐতিহ্যবাহী মালপাড়া ও শ্রীপল্লী পুকুর ভরাটরোধ, শিমুলিয়া ঘাটে চাঁদাবাজি, গোয়ালীমান্দ্রা, খড়িয়া বেঁদেপল্লী ও মাওয়াসহ জেলার বিভিন্ন পয়েন্টে মাদক ব্যবসা বন্ধ, চাঞ্চল্যকর লৌহজংয়ের আওয়ামী লীগ নেতা মোবারক হোসেন ও যুবলীগ নেতা রফিকুল ইসলাম হত্যার প্রধান আসামী শাহবুদ্দিন খান বাবুর অস্ত্র উদ্ধার এবং তার সহযোগী ও গডফাদারদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূল শাস্তির বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

সভায় দেশের সর্ববৃহত প্রকল্প পদ্মা সেতুর কাজে নিয়োজিত দেশী-বিদেশী নাগরিকদের নিরাপত্তাসহ প্রকল্পটির অগ্রগতির ক্ষেত্রে সহায়তা এবং মাওয়া ও আশপাশে এবং লৌহজং চরে পরিকল্পিতভাবে শহর গড়ে তোলার ব্যাপারে সিদ্ধান্ত হয়। বিশিষ্ট রাজনীতিক সরেজনী নাইডুর মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার ব্রাম্মনগাঁও গ্রামের পৈত্রিক বাড়িটি চিহ্নিতপূর্বক সংস্কারের সিদ্ধান্ত হয় সভায়।

এদিকে মাদ্রাসাসহ জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা যথাযথভাবে উত্তোলন এবং নিয়মিত জাতয়ি সঙ্গীত পরিবেশনে সভায় আরও যত্ন‌বান হওয়ায় আহ্বান জানানো হয়। সভায় পুলিশ সুপার জানান, গত কয়েক দিনে নাশকতার আশঙ্কায় ৫৯ জনকে গ্রেফতার করা হয়েছে।

বাংলাপোষ্ট

Leave a Reply