আড়াই হাজার কেজি জাটকা জব্দ : ২ বিক্রেতার জরিমানা

সুমিত সরকার সুমন: ঢাকা-মাওয়া মহাসড়কে মুন্সীগঞ্জের শ্রীনগরে বৃহস্পতিবার বিকেলে ট্রাকভর্তি প্রায় আড়াই হাজার কেজি জাটকা জব্দ ও ২ বিক্রেতাকে আটক করেছে পুলিশ।বিকেল ৪ টার দিকে ছনবাড়ি চৌরাস্তায় পৃথক দু’টি ট্রাক আটক করে পুলিশ ওই জাটকা জব্দ করে। আটককৃতরা হল- শাহজালাল ও আব্দুর রহমান।

পরে আটক করা মাছ বিক্রেতাদের প্রত্যেককে ৫ হাজার টাকা করে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। শ্রীনগর উপজেলার অ্যাসিল্যান্ড ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট রমেন্দ্র নাথ বিশ্বাস এ জরিমানা করেন।

শ্রীনগর উপজেলার সহকারী মৎস কর্মকর্তা যুদিষ্টি রঞ্জন পাল জাটকা জব্দ ও বিক্রেতা আটকের সত্যতা নিশ্চিত করেন। তিনি জানান, জেলার লৌহজং উপজেলার মাওয়া থেকে জাটকা বোঝাই করে ঢাকার উদ্দেশ্যে রওনা দেয়।

পথিমধ্যে শ্রীনগরের ছনবাড়ি এলাকায় পৃথক ২ টি ট্রাকের গতিরোধ করে ভেতরে তল্লাসি চালিয়ে ২ হাজার ৫’শ ২০ কেজি জাটকা জব্দ করে পুলিশ। এ সময় ২ মাছ বিক্রেতাকে আটক করে।

পরে ভ্রাম্যমান আদালত বসিয়ে আটক ২ মাছ বিক্রেতার প্রত্যেককে ৫ হাজার টাকা করে জরিমানা করেন অ্যাসিল্যান্ড রমেন্দ্র নাথ বিশ্বাস। এছাড়া জব্দকৃত জাটকা স্থানীয় এতিমখানা ও মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে বিতরন করা হয়।

বিডিলাইভ

Leave a Reply