সিরাজদিখানে সরস্বতি প্রতিমা মেলা সম্পন্ন

সেলিনা ইসলাম: সিরাজদিখানে সরস্বতি প্রতিমা মেলা অনুষ্ঠিত মুন্সীগঞ্জ সিরাজদিখান উপজেলার মালখানগর স্কুল মাঠে সরস্বতি প্রতিমা মেলা অনুষ্ঠিত হয়েছে। এতে জেলার বিভিন্ন অঞ্চল থেকে প্রতিমা নিয়ে মেলায় অংশ গ্রহণ করেন ৩৯ টি সরস্বতি প্রতিমা। শত বছরেরও বেশী সময় ধরে এই এলাকায় মেলাটি হয়ে আসছে বলেন জানান, মালখানগর ইউনিয়ন পুজা উদযাপন কমিটির সম্পাদক নব কিশোর মজুমদার। বিকেল থেকেই মেলায় একের পর এক প্রতিমা আসতে শুরু করে। সেই উপলক্ষে মাঠে বসে বিভিন্ন খেলনা সামগ্রী ও মুখরোচক খাবারের দোকান।

প্রতি বছরের ন্যায় এবারও মালখানগর ইউনিয়ন পুজা উদযাপন কমিটি এই অনুষ্ঠানের আয়োজন করেন। তালতলা বাজার বণিক সমিতির সহযোগীতায় পুরস্কার বিতরণ করা হয়। এবার ১ম, ২য় ও ৩য় করে চারটি ক্যাটাগরিতে পুরস্কার ১২ জনকে দেয়া হয়। মেলায় প্রতিমা নিয়ে এসেছেন যারা তাদেরকেও সাধারণ পুরস্কার দেওয়া হয়।

সোমবার রাত সারে ১১টায় পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ। বিশেষ অতিথি ছিলেন তালতলা বণিক সমিতির সভাপতি আবুল কাশেম ও মালখানগর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমির হোসাইন। বাবু নব কিশোর মজুমদারের পরিচালনায় অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, বাবু সুদর্শন দত্ত। এ সময় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা আফজাল হোসেন, বণিক সমিতির সম্পাদক জসিম উদ্দিন, মাস্টার অভিজিত দাস পাভেল, ক্রীড়া ব্যাক্তিত্ব নিমাই দাস, বণিক সমিতির সদস্য সেলিম আহমেদ, বণিক সমিতির সদস্য মনির হোসেন প্রমুখ।

এশিয়াবার্তা

Leave a Reply