শ্রীনগরে স্কুল শিক্ষিকা হত্যা মামলা : স্বামী-শ্বশুরসহ গ্রেপ্তার ৩

আরিফ হোসেন: শ্রীনগরে স্বামীর নির্যাতনে স্কুল শিক্ষিকা রিনা আক্তার (২৩) হত্যা মামলায় স্বামী-শশুড় সহ ৩ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। মঙ্গলবার রাতে র‌্যাব-১১ এর একটি বিশেষ টিম গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার কামারগাও এলাকার নাগরনন্দী থেকে গ্রেপ্তার করে শ্রীনগর থানায় সোপর্দ করে।

গত বছর ২৩ মার্চ রাতে উপজেলার কামারগাও এলাকার বিসমিলাহ কিন্ডার গার্টেনের শিক্ষিকা রিনা আক্তার (২৩) এর স্বামীর নির্যাতনে মৃত্যু হয়। পুলিশ এঘটনায় ২৪ মার্চ রিনার স্বামী বুলবুল (২৭) কে গ্রেপ্তার করে ৫৪ ধারায় আদালতে প্রেরণ করে। পরে রিনার ভাই ইব্রাহিম বাদী হয়ে শ্রীনগর থানায় হত্যা মামলা দায়ের করে। শ্রীনগর থানা পুলিশ ডাক্তারী পরীক্ষার ভিত্তিতে মামলাটির ফাইনাল রিপোর্ট দাখিল করে। আদালত বাদীর নারাজির ভিত্তিতে মামলাটি সিআইডিতে প্রেরণ করে।

মামলাটির তদন্তকারী কর্মকর্তা সিআইডির পরিদর্শক আ: রহিম জানান, আদালতের নির্দেশে র‌্যাবের সহায়তায় রিনার স্বামী বুলবুল (২৭), শশুড় আলীম শিকদার (৫০), ও চাচা শশুড় হাসমত আলী শিকদার (৫৫) কে গ্রেপ্তার করা হয়। রিনা কামারগাও এলাকার ভ্যানচালক চান মিয়ার মেয়ে। তার মৃত্যুর সাত মাস আগে পারিবারিকভাবে একই এলাকার আ: আলীম শিকদারের ছেলে বুলবুলের বিয়ে হয়।

বিয়ের পর থেকেই রিনার স্বামী বুলবুল তার মুদি দোকানে মালামাল উঠানো কথা বলে যৌতুক এনে দেওয়ার জন্য রিনাকে চাপ দিত। বুলবুল প্রায় দিনই জুয়া খেলে গভীর রাতে বাসায় ফিরে রিনাকে মারধর করত। ওই দিন মারধরের এক পর্যায়ে রিনার মৃত্যু হয়। সকালে রিনার স্বামী বুলবুল তার প্রতিবেশীদের জানান রিনা হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছে।

এসময় প্রতিবেশীরা রিনার গলায় আঘাতের চিন্হ দেখে বুলবুলকে অটক করে পুলিশে সোপর্দ করে। রিনার পরিবার অভিযোগ করেন কামারগাও এলাকার মোশারফ মেম্বার সহ একটি প্রভাবশালী দালাল চক্র থানা-পুলিশকে ম্যানেজ করে ঘটনাটি ভিন্নখাতে নেওয়ার জন্য মামলার চুড়ান্ত প্রতিবেদন তৈরিতে সহায়তা করে।

Leave a Reply