জ্ঞান প্রতিযোগিতায় বিজয়ীদের সংবর্ধনা

জেলায় জ্ঞান প্রতিযোগিতায় বিজয়ী ৩০ শিক্ষার্থীকে সংবর্ধনা দেয়া হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় শহরের শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ সংবর্ধনা দেয়া হয়। এই প্রতিযোগিতায় তিনটি গ্রুপে জেলার সাড়ে ৮ হাজার শিক্ষার্থী অংশ নেয়। লাইব্রেরি আন্দোলন এগিয়ে নিতে শিশুদের পরিচালিত প্রথম গ্রন্থাগার মুন্সিগঞ্জস্থ লাইব্রেরি ফর দ্য চিল্ড্রেন এই ব্যতিক্রমধর্মী অনুষ্ঠানের আয়োজন করে। জমকালো অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন জেলা প্রশাসক মো. সাইফুল হাসান বাদল।

লাইব্রেরীর উপদেষ্টা মীর নাসিরউদ্দিন উজ্জ্বলের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সরকারি হরগঙ্গা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. সিরাজুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন, শিক্ষাবিদ অধ্যাপক সুখেন চন্দ্র ব্যানার্জী, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক তানভীর হাসান, লাইব্রেরীর সভাপতি মো. ফারুক হোসেন, সাংগঠনিক সস্পাদক মারুফ হাসান তাবরীজ, শিশু বায়েজিত, জিতু, সবুজ, জাকিয়া ও সাগর।

পরে সৃজনশীল কাজে অবদান রাখার জন্য জেলা প্রশাসককে গুণীজন সম্মাননা প্রদান করা হয়। জ্ঞান চর্চাকে গুরুত্বারোপ করে জেলা প্রশাসক শিশুদের বিনোদন সুবিধাসহ লাইব্রেরীটির নিজস্ব কার্যালয় স্থাপন এবং জেলার ৬টি উপজেলায় একটি করে শিশুদের এই লাইব্রেরি স্থাপন ও ২৫ হাজার করে টাকার বই কিনে দেয়ার ঘোষণা দেন।
অনুষ্ঠানের শুরুতেই মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান দর্শক হৃদয় জয় করে।

বাসস

Leave a Reply