সাংস্কৃতিক ব্যক্তিত্ব এমএ আউয়াল আর নেই

বাংলাদেশ আনসার ও ভিডিপির অবসরপ্রাপ্ত সহকারী পরিচালক, জেলা অবসরপ্রাপ্ত সরকারি কমকর্তা কর্মচারি পরিষদের বর্তমান সভাপতি ও বিশিষ্ট সংগঠক এমএ আউয়াল (৭৮) আর নেই। তিনি গতকাল রবিবার দুপুরে যোহর নামাজরত অবস্থায় মুন্সীগঞ্জ শহরের ইদ্রাকপুর বাসভবনে হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি…রাজিউন)। তিনি স্ত্রী, দুই পুত্র ও এক কন্যাসহ বহু আত্মীয় স্বজন রেখে গেছেন।

সোমবার সকাল ৯টায় শহরের পিটিআই মাঠে নামাজের জানাজা শেষে উত্তর ইসলামপুর কবরস্থানে দাফন করা হবে। মুন্সীগঞ্জর সৃজনী কচিকাঁচা মেলার প্রতিষ্ঠাতা সংগঠকসহ নানা সৃজনশীল কাজের সাথে দীর্ঘ অর্ধ শতক ধরে তিনি জড়িত। ১৯৬৫ সালে সৃজনী কচিকাঁচা মেলার প্রথম জাতীয় শিক্ষা শিবির মুন্সীগঞ্জে ইদ্রাকপুর কেল্লার পদদেশে অনুষ্ঠিত হয়। দেশের আলোচিত এই আয়োজনের মূখ্য ভূমিকায় ছিলেন তিনি। এই আলোকিত মানুষটির মৃত্যুতে সভ্যতার জনপদ মুন্সীগঞ্জ তথা বিক্রমপুরে শোকের ছায়া নেমে এসেছে।

তাঁর মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর আলহাজ মো. মহিউদ্দিন, জাতীয় সংসদের সাবেক হুইপ অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি এমপি, সুকুমার রঞ্জ ঘোষ এমপি, মুন্সীগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আনিস-উজ-জামান, মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা মো. ইকবাল হোসেন ও বর্তমান সভাপতি মীর নাসিরউদ্দিন উজ্জ্বল।

মুন্সিগঞ্জেরকাগজ

Leave a Reply