আলোচনায় তাদের বসতেই হবে : বি.চৌধুরী

বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরী রাজনৈতিক সংকট নিরসনে দুই নেত্রীকে আলোচনায় বসার জন্য আবারও আহ্বান জানিয়ে বলেছেন, দেশের ১৮ কোটি মানুষের দাবি সংকট নিরসনে অবশ্যই তাদের আলোচনায় বসতে হবে।

শনিবার দলের বিশ্বরোডের কেন্দ্রীয় কার্যালয়ে সকাল ১১টায় আয়োজিত প্রতীকী গণঅনশন কর্মসূচির শুরুর পর দেওয়া প্রাথমিক বক্তব্যে এ আহ্বান জানান বি. চৌধুরী।

তিনি বলেন, বাংলাদেশ এখন জ্বলছে। এই ভয়াবহ অবস্থায় প্রধানমন্ত্রীর দায়িত্ব সবচেয়ে বেশি। সংকট সমাধানে অবশ্যই তাকে দায়িত্ব নিতে হবে। কথা তাকে বলতেই হবে। ২০ দলীয় জোট নেত্রীকেও কথা বলতে হবে। দেশ ও জনগণের ভবিষ্যৎ চিন্তা করেই তাদের কথা বলতে হবে।

বি. চৌধুরী বলেন, ১৮ কোটি মানুষের একটাই দাবি দেশের শান্তি নিশ্চিত করতে হবে। আমরা জনগণের জন্য রাজনীতি করি।

বিদেশিদের মাধ্যমে সংলাপ হলে তা দেশের জন্য লজ্জাজনক হবে উল্লেখ করে তিনি বলেন, ৩ বারের নির্বাচিত প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে আপত্তি কিসের?

তিনি আরো বলেন, আওয়ামী লীগ বলেছিল, ৫ জানুয়ারির নির্বাচন ছিল নিয়ম রক্ষার নির্বাচন। বিএনপিও এর আগে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা প্রবর্তনে এ রকম একটি নির্বাচন করেছিল।

বিকল্পধারার যুগ্ম-মহাসচিব মাহী বি. চৌধুরী, বিএনপির কেন্দ্রীয় নেতা ডা. রফিক চৌধুরী, ন্যাশনাল লেবার পার্টির চেয়ারম্যান (এনএলপি) আবদুল্লাহ জিয়া, বিকল্পধারার কেন্দ্রীয় নেতা মাহবুব আলী, মুক্তিযোদ্ধা হারুন খান, হাফিজুর রহমান ঝান্টু, শাহ আহমেদ বাদল, মাহফুজুর রহমান, ওবায়েদ মৃধা, আসাদুজ্জামান বাচ্চু, সাইফুল ইসলাম শোভন, বিএম নিজামসহ বিপুল সংখ্যক নেতাকর্মী গণঅনশনে উপস্থিত রয়েছেন।

এরিপোর্ট লেখা পর্যন্ত গণঅনশান চলছে।

শীর্ষ নিউজ

Leave a Reply