সিরাজদিখানে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন

ইকবাল হোছাইন ইকু: সিরাজদিখানে বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠান, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনসহ সর্বস্তরের মানুষ মহান ভাষা আন্দোলনের শহীদরে প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

উপজেলার সিরাজদিখান উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনারে রাত ১২ টা ১ মি. থেকে শুরু করে সকাল ১০ টা পর্যন্ত ২১ ফেব্রুয়ারির মহান ভাষা সৈনিকদের প্রতি ফুল দিয়ে গভীর শ্রদ্ধা জানান। রাত ১২ টা ১ মি. এ প্রথমে উপজেলা প্রশাসন, পর্যায়ক্রমে উপজেলা আওয়ামীলীগ ও এর অংগ সংগঠন, বঙ্গবন্ধু পরিষদ, মুন্সিগঞ্জ-বিক্রমপুর লেখক ফোরাম, সিরাজদিখান প্রেসক্লাব, উপজেলা শ্রমিক সংগঠন, সিরাজদিখান উচ্চ বিদ্যালয় পুষ্পস্তবক অর্পণ করেন।

মালখানগর উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনারে মালখানগর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ, সূর্যসেনা সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, মালখানগর শতদল সংঘ, ঐক্যতান সামাজিক সাংস্কৃতিক সংগঠন, ফ্রেন্ডস এসোসিয়েশন অব মালখানগর পুষ্পস্তবক অর্পণ করেন।

মালখানগর ডিগ্রী কলেজ ও মিলেনিয়াম চাইল্ড কিন্ডার গার্টেন নিজস্ব প্রতিষ্ঠানে পুষ্পস্তবক অর্পণ শেষে দিনব্যাপী কবিতা আবৃত্তি, গান ও আলোচনা অনুষ্ঠান করেন।

সিরাজদিখানে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন

জাগরণী সংসদের শহীদ মিনারে জাগরণী সংসদ, কুসুমপুর চাঁদেরহাটসহ অন্যান্য সংগঠনের পক্ষ থেকে বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

ইছাপুরা উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনারের স্কুলের শিক্ষক ও ছাত্র-ছাত্রীসহ স্থানীয়রা ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

এছাড়া বি.কে.বি ডিগ্রী কলেজ, কুচিয়ামোড়া আদর্শ বিশ্ববিদ্যালয়, শেখ আলী আজগর আব্দুল্লাহ কলেজ, রশুনিয়া উচ্চ বিদ্যালয়, শেখরনগর বালিকা উচ্চ বিদ্যালয়, রায় বাহাদুর শ্রীনাথ উচ্চ বিদ্যালয়, খাসমহল বালুচর উচ্চ বিদ্যালয়, কাকালদি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ইছাপুরা সরকারি প্রাথমিক বিদ্যালয়, কাজিরবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়, কাজিশাল উচ্চ বিদ্যালয়, মাতৃছায়া কিন্ডার গার্টেন, আদর্শ উচ্চ বিশ্ববিদ্যালয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেন।

অনেক প্রতিষ্ঠানে স্থায়ী শহীদ মিনার না থাকায় অস্থায়ী শহীদ মিনার (বাশের কঞ্চি, হার্ডবোর্ড ও ককশিট) বানিয়ে বা কিনে সেখানে শ্রদ্ধা নিবেদন করেন। তারা জানান, যে সকল শিক্ষা প্রতিষ্ঠানে স্থায়ী শহীদ মিনার নেই সেখানে স্থায়ী শহীদ মিনার তৈরির জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

Leave a Reply