চাঁদা না দেওয়ায় বাস চলাচল বন্ধ, পরিবহন শ্রমিকদের ব্যাড়িকেট

সুমিত সরকার সুমন: চাঁদা না দেওয়ায় আজ মোমবার ঢাকা-মুন্সীগঞ্জ সড়কে ৭ টি বাস ভাংচুর করেছে সন্ত্রাসীরা। যাত্রী নামিয়ে দিয়ে অপহরনের ২ ঘন্টা পর যাত্রীবাহি বাসসুদ্ধ চালককে উদ্ধার করেছে পুলিশ। দুপুর ১ টার দিকে নারায়নগঞ্জের কয়লাঘাট এলাকা থেকে দিঘীরপাড় পরিবহনের (ঢাকা মেট্রো জ-১৪-০৪৫০) যাত্রীবাহি বাস ও চালক সোহেল মিয়াকে উদ্ধার করে নারায়নগঞ্জ থানা পুলিশ।

এদিকে, এ সব ঘটনার প্রতিবাদে মুন্সীগঞ্জ শহরের কাছে মুক্তারপুর এলাকায় সড়কে এলোপাতাড়ি বাস ফেলে ব্যাড়িকেট সৃষ্টি করেছে পরিবহন শ্রমিকরা। এছাড়া সড়কে বাস চলাচল বন্ধ রয়েছে।আজ বেলা ১১ টা থেকে শহরের লিচুতলা বাস ষ্ট্যান্ড থেকে দিঘীরপাড় পরিবহনের বাস চলাচল বন্ধ করে দেয়। এ সময় শহরের উপকন্ঠ মুক্তারপুর এলাকায় বাস মালিক সমিতির ডাকে সড়কে এলোপাতাড়ি বাস ফেলে ব্যাড়িকেট সৃষ্টি করে পরিবহন শ্রমিকরা।

ঢাকা-মুন্সীগঞ্জ সড়ক বাস মালিক সমিতির সাধারন সম্পাদক সানাউল্লাহ বেপারী সড়কে ব্যাড়িকেট সৃষ্টি ও বাস চলাচল বন্ধের সত্যতা নিশ্চিত করেন। তিনি জানান, সোমবার সকালে ঢাকা-মুন্সীগঞ্জ সড়কে নারায়নগঞ্জের ফকির বাড়ি এলাকায় স্থানীয় দেলোয়ার হোসেনের নেতৃত্বে কতিপয় সন্ত্রাসী ৫ হাজার টাকা করে চাঁদা দাবী করলে না দেওয়ায় ৭ টি বাস ভাংচুর ও বাসসুদ্ধ চালক সোহেল মিয়াকে অপহরন করে।

এ ঘটনার প্রতিবাদে পরিবহন শ্রমিকরা সড়কে ব্যাড়িকেট সৃষ্টি করে। দুপুর ১ টার দিকে নারায়নগঞ্জের কয়লাঘাট থেকে বাসসহ চালক সোহেলকে উদ্ধার করে পুলিশ। এছাড়া চাঁদাবাজদের গ্রেফতারের আশ্বাস প্রদান করে ট্রাফিক পুলিশের সার্জেন্ট কামরুল হাসান। এতে সড়ক থেকে ব্যাড়িকেট তুলে নেয় পরিবহন শ্রমিকরা। তবে এখনও সড়কে বাস চলাচল বন্ধ রয়েছে।

বিডিলাইভ

Leave a Reply