কোকোর অকালমৃত্যুতে বিএনপি জাপান শাখার জানাজা ও দোয়া মাহফিল

রাহমান মনি: সাবেক প্রধানমন্ত্রী, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ছোট ছেলে আরাফাত রহমান কোকোর অকালমৃত্যুতে বিএনপি জাপান শাখা এক গায়েবানা জানাজা ও দোয়া মাহফিলের আয়োজন করে।

২৫ জানুয়ারি রোববার সন্ধ্যা ৬টায় টোকিওর হোকু তোপিয়া হলে আয়োজিত গায়েবানা জানাজা ও দোয়া মাহফিলে দূর-দূরান্ত থেকে বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ নেন। সহ-সভাপতি আলমগীর হোসেন মিঠুর পরিচালনায় গায়েবানা জানাজায় ইমামতি করেন যুবদলের সাংগঠনিক সম্পাদক আবুল খায়ের। গায়েবানা জানাজা শেষে ইসলামের শরিয়ত মোতাবেক ধর্মীয় বয়ান ও দোয়া মাহফিল পরিচালনা করেন কিতা মসজিদের ইমাম।

গায়েবানা জানাজা ও দোয়া মাহফিল শেষে দলের সাধারণ সম্পাদক মীর রেজাউল করিম রেজা নেতা-কর্মীদের উদ্দেশে জাপানে দল পরিচালনায় কেন্দ্রীয় নির্দেশাবলি ও আগামী দিনের কার্যক্রম বর্ণনা করেন।

মীর রেজা বলেন, ‘প্রতিকূলতা সত্ত্বেও গত ২১ জানুয়ারি আমরা জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবের দপ্তরে গিয়ে তার বরাবরে স্মারকলিপি এবং সরকারদলীয় ক্যাডার ও আইনশৃঙ্খলা বাহিনী কর্তৃক তাণ্ডবের কিছু প্রমাণাদি (ডকুমেন্ট) পৌঁছে দিয়েছি। আগামী ২৭ জানুয়ারি আমরা জাতিসংঘ দপ্তরে একই দলিল পৌঁছাব। আমাদের সময় নেয়া আছে। দলীয় নেতা-কর্মীরা সময় ও সুযোগ থাকলে অবশ্যই আমাদের সঙ্গে থাকবেন।’ সভায় আরাফাত রহমান কোকোর আত্মার শান্তি কামনা এবং শোকসন্তপ্ত পরিবার পরিজনের প্রতি জাপান শাখা বিএনপির পক্ষ থেকে সমবেদনা জানানো হয়।

rahmanmoni@gmail.com

সাপ্তাহিক

Leave a Reply