আদালতের নির্দেশে পৈত্রিক সম্পত্তি ফিরে পেল শুক্কুর ঢালী

ইকবাল হোছাইন ইকু: বুধবার সিরাজদিখান উপজেলার ইছাপুরা ইউনিয়নের চালতি পাড়া গ্রামের শুক্কুর ঢালী আদালতের নির্দেশে অবৈধভাবে দখলকারীদের কাছ থেকে ফিরে পেল পৈত্রিক সম্পত্তি।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরুল হাসান ও সিরাজদিখান থানার সেকেন্ড অফিসার আতিয়ার রহমানসহ ১৭জন পুলিশ সদস্যের উপস্থিতিতে বেলা ১১ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত এই অবৈধভাবে দখলকারীদের বাড়িঘরে উচ্ছেদ অভিযান পরিচালিত হয়। ১০ বছর আগের জমি সংক্রান্ত মামলার রায়ে আদালতের নির্দেশে আজ অবৈধভাবে বসবাসকারীদের কাছ থেকে উচ্ছেদ করে বাদী শুক্কুর ঢালীকে তার পৈত্রিক সম্পত্তি বুঝিয়ে দেওয়া হয়।

উচ্ছেদকৃত পরিবারের মালেক ঢালী ও খোরশেদ ঢালী জানান, ৭ পরিবারের ৯টি ঘরের মধ্যে ৫টি ঘর ভেঙ্গে দেওয়া হয়েছে। বাকী ৪টি ঘর ইছাপুরা ইউপি চেয়ারম্যান নিজ জিম্মায় ৭ দিনের সময় নিয়েছেন ভেঙ্গে দেওয়ার জন্য। একতরফা রায় এনে, বিনা নোটিশে উচ্ছেদ করার কারণে এখন আমাদের মানবেতর জীবন যাপন করতে হবে। ৫টি পরিবারের ২১ জন সদস্য এখন কোথায় যাবে তাদের কোন থাকার জায়গা নেই।

বাদী শুক্কুর ঢালী জানান, দীর্ঘদিন ধরে অখিল উদ্দিন গংরা আমার পৈত্রিক সম্পত্তি জোর দখল করে রেখেছিল। অখিলের ছেলে মালেক ঢালী বিভিন্নভাবে হুমকি ধমকি দিয়ে আসছিল। ১০ বছর মামলার পর আজ আমি নিজের সম্পত্তি আদালতের নির্দেশে ফিরে পেলাম। তাদের ওয়ারিশের যে সম্মত্তি রয়েছে সেটি পাশের জায়গা অথচ তারা আমার জায়গা জোরপূর্বক দখল করে রেখেছিল।

ইছাপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মতিন হাওলাদার জানান, আমি ৪ টি ঘরের দায়িত্ব নিয়েছি। তারা ৭ দিনের মধ্যে সরিয়ে নিয়ে যাবে। আদালতের নির্দেশ অমান্য করা যাবে না।

Leave a Reply