মাদকে ভাসছে গজারিয়ার তরুন ও যুবসমাজ

মাদকের সহজলভ্যতা, অবাধে মাদক বিক্রি ও নিয়ন্ত্রনহীন মাদক ব্যবহারের কারনে নেশার সাগরে ভাসছে গজারিয়া উপজেলার তরুন ও যুবসমাজ। ধীরে ধীরে যুবসমাজের মধ্যে সংক্রামক ব্যাধির মতো হামলে পড়ছে নেশার মরণ ছোবল। উপজেলার সর্বত্র ছড়িয়ে পড়ছে মাদকের ব্যবহার। সমাজের বিত্তবান পরিবারের যুবক থেকে শুরু করে নিম্ন আয়ের পেশাজীবিরাও পিছিয়ে নেই মাদক গ্রহন থেকে। বিভিন্ন সূত্রে তথ্য নিয়ে জানা যায়, সর্বনাশা মাদক দ্রব্য ,ইয়াবা , গাঁজা, মদ, ফেনসিডিল ও বিভিন্ন নেশা জাতীয় পানি সহ চোরাচালানীর মালামাল এখন হাত বাড়ালেই উপজেলার বিভিন্ন ইউনিয়নের গ্রামে গঞ্জে পাওয়া যায়।

মুন্সীগঞ্জ জেলার গজারিয়া উপজেলার পুরা চরবাউশিয়ায় , ভবেরচরে ,বাউশিয়া ফেরিঘাট,চরবাউশিয়া, হোসেন্দি, বাটেরচর কলেজ রোড, দড়িকান্দিত, বাউশিয়া ঘাট, জামালদি,হোগলাকান্দি, লক্ষ্মীপুর, নাগেরচর পশ্চিমপাড়া , সোনারকান্দি সহ বিভিন্ন এলাকাকে কেন্দ্র করে গড়ে ওঠেছে মাদকদব্যের রমরমা ব্যবসা।। গোপন সূত্রে খবর নিয়ে জানা যায়, এসব মাদক ব্যবসায়ীরা ঢাকার গডফাদারদের সাথে মিল রেখে চোরাই পথে মাদকদ্রব্য সরবরাহ করে এবং এলাকায় এনে উপজেলাসহ বিভিন্ন এলাকায় যুব সমাজের কাছে ছড়িয়ে দেয়। নির্দিষ্ট স্পটেতো বটেই, পাশাপাশি মাদকেও এখন চলছে মোবাইল কালচার। নির্দিষ্ট মোবাইল ফোনে চাহিদা জানিয়ে দিলে কিছুক্ষণের মধ্যে পৌঁছে যাচ্ছে তা মাদকসেবীর কাছে।

পুলিশী সুত্র অনুযায়ী গজারিয়ায় মাদক ব্যবসায়ীর চেয়ে মাদকাসক্তের সংখ্যা অনেকাংশে বেশী । তারা বলছে গজারিয়া উপজ়েলার বুকের উপর দিয়ে ঢাকা চট্টগ্রাম মহাসড়ক ও চারদিক নদী বেষ্টিত থাকায় মাদক ব্যবসায়ীরা অতিসহজ়ে পুলিশ প্রশাসনের চোখে ধুলা দিয়ে অবাধে মাদক পাচার ও সংগ্রহ করতে পারায় একদিকে এটি মাদক ব্যবসার উপযোগী উর্বর অঞ্চল হয়ে দাড়িয়েছে । নিয়ন্ত্রনে প্রশাসন থেকে সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে । অতি তাড়াতাড়ী এ সমস্য সমাধান আইন শৃস্খলা বাহীনি কাজ করছে ।

গজারিয়া আলোড়ন

Leave a Reply