আশংকাজনক হারে গজারিয়ায় বেড়েছে চুরি ডাকাতি

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলায় বিভিন্ন গ্রামে চুরি ও ডাকাতির ঘটনা আশংকাজনক হারে বেড়ে গেছে। চুরি ও ডাকাতির ঘটনা বেড়ে যাওয়ায় জনমনে আতঙ্ক ও ক্ষোভ বিরাজ করছে। বিভিন্ন গ্রামের মানুষ ডাকাতি ও চুরির ঘটনা থেকে রক্ষা পেতে রাত জেগে পাহাড়ার ব্যবস্থা করেছে।

এলাকাবাসী ও আক্রান্ত পরিবার সুত্রে জানা যায়, বালুয়াকান্দি গ্রামে রাত জেগে পাহারা দেয়ার পরও গত শনিবার দিবাগত রাতে জালাল মিয়ার ঘরে হানা দেয় ডাকাত দল। গ্রামবাসীর প্রতিরোধের মুখে পালিয়ে যাওয়ার সময় গ্রামের পাশের খালে মাছ শিকারী মোতালেব মিয়া কে হাত পা বেঁধে ফেলে রেখে যায়। একই রাতে উপজেলার বড়ভাটেরচর গ্রামের করম আলী ফকিরের বাড়িতে সিঁধকেটে ঘরে ঢুকে ডাকাতদল তার তিন ছেলে আলী মিয়া, আলীনূর ও শাহজালালকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে।

মধ্যভাটেরচর গ্রামের ইসমাইল মিয়ার ঘরে হানা দিয়ে আড়াই ভরি স্বর্ণালংকার, নগদ টাকা ও মূল্যবান আসবাব লুঠে নেয় ডাকাতদল এ সময় আহত করে ইব্রাহিম মিয়া ও রমিজউল্লাহকে। রায়পাড়া গ্রামের সামাদ মিয়া ক্ষোভের সাথে বলেন, আমরা ডাকাতের ভয়ে রাত জেগে গ্রামবাসী পাহাড়ার ব্যবস্থা করেছি।

উল্লেখ্য ১৭ মার্চ মঙ্গরবার দিবাগত রাতেও বালুয়াকান্দি ও বৈদ্যারগাঁ গ্রামের দুই বাড়িতে ডাকাতি ও পোড়াচক বাউশিয়া গ্রামের এক বাড়ি থেকে তিনটি গরু চুরির ঘটনা ঘটে। ডাকাতির বিষয়ে জানতে চাইলে গজারিয়া থানার দায়িত্বরত অফিসার এএসআই কামরুজ্জামান রোববার জানান, কেউ কোন অভিযোগ করেনি।

গজারিয়া আলোড়ন

Leave a Reply