পদ্মা সেতু : ২০১৭ সালে কাজ শেষ হবে

মুন্সীগঞ্জ মাওয়া চৌরাস্তা পুরান ফেরি ঘাট এলাকায় আজ বুধবার বেলা সারে ১২ টায় ২নং পিলারের টেষ্ট পাইলিং ও সেতুর কাজের অগ্রগতি পরিদর্শণ কালে সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, মুল সেতু ও নদী শাসনের কাজ অক্টোবরেই শুরু হবে প্রধান মন্ত্রী উদ্বোধন করবেন মাওয়া প্রান্তে, ১৭ সালে পদ্মা সেতুর কাজ শেষ হবে।

এছাড়া তিনি আরো বলেন, প্রধান মন্ত্রী শেখ হাসিনা প্রমান করেছেন, নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর কাজ হচ্ছে। চোখের সামনেই পুরোদমে দিবা লোকে কাজ চলছে। যথাসময়ে কাজ শেষ হবে। টেষ্ট পাইলিং ও নদী শাসনের ড্রেজিং এর কাজ চলছে। মূল কাজ দুটি নদী শাসন ও মূল সেতুর কাজ শুরু হবে অক্টোবরে। পাইলিং কাজের মূল হ্যামার অনেক ভারী মে মাসেই জার্মানী থেকে তা চলে আসবে। মাওয়া প্রাঙ্গনে কনক্ট্রাকশন ইয়ার্ড, ভাঙ্গন প্রতিরোধ ও পাইলিং তৈরির কারখানার কাজ চলছে। জরুরী তীর রক্ষা বাধের কাজ আমরা সেনাবাহিনী দিয়ে করেছি।

এটা নদী শাসনের একটা প্রকল্প। ৩৬০ কোটি টাকা ব্যায়ে এই কাজ চলছে। তীর রক্ষা এটা পানি সম্পদ মন্ত্রণালয়ের মাধ্যমে সেনা বাহিনী সম্পন্ন করবে। আমাদের পরিকল্পনা ও এজেন্ডা অনুযায়ী কাজ চলছে বরং কিছুটা এগিয়ে আছি। আরেকটা কাজ আমরা সেনাবাহিনীকে দিয়ে করাব। যেখানে ব্রীজের এপ্রোজ শেষ হবে সেকান থেকে বাবু বাজার পর্যন্ত ৩২ কি. মি. চার লেন করা হবে। সেনাবাহিনীকে চিঠি দিয়াছি। চার লেনের বিকল্প নাই গাড়ির চাপ বেশি হবে তাই। রেল লাইনের কাজ কাজ আমরা ভাঙ্গা পর্যন্ত প্রথমে করব। এরপর মাওয়া পান্তে কাজ শুরু করব। শেষে মন্ত্রী গোপালগঞ্জের উদ্দেশ্যে রওয়ানা করেন।

পরিদর্শণ কালে আরো উপস্থিত ছিলেন, প্রকল্প কর্মকর্তা, বিআইডব্লিউটিএর কর্মকর্তা সহ সড়ক ও জনপথের কর্মকর্তাগণ।

বিডিলাইভ

Leave a Reply