পদ্মা সেতু : মূল কাজ শুরুর সুপারিশ

পদ্মা বহুমুখী সেতু নির্মাণের জন্য প্রয়োজনীয় যন্ত্রপাতি দ্রুত সংগ্রহ করে মূল সেতুর কাজ শুরু করতে সুপারিশ করেছে সংসদীয় কমিটি। একই সাথে প্রকল্প এলাকায় বনায়ন রক্ষার বিষয়ে মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে।

আজ রবিবার জাতীয় সংসদের ‘‘সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’’র ৮ম বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটি সভাপতি মো. একাব্বর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত ছিলেন, কমিটির সদস্য, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মন্ত্রী ওবায়দুল কাদের, এ.কে.এম.এ আউয়াল (সাইদুর রহমান), রেজওয়ান আহম্মদ তৌফিক, ফয়জুর রহমান, মো. মনিরুল ইসলাম এবং লুৎফুন নেছা।

বৈঠকে জয়দেবপুর-চন্দ্রা-টাঙ্গাইল-এলেঙ্গা সড়ক ৪ লেনে উন্নীতকরণ প্রকল্পের সার্বিক কার্যক্রম, ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক ৪ লেনে উন্নীতকরণ প্রকল্প এবং পদ্মা বহুমূখী সেতু নির্মাণ প্রকল্প দুটি স্থায়ী কমিটি কর্তৃক পরিদর্শনের পর পরিদর্শন প্রতিবেদনে গৃহীত সুপারিশগুলো বাস্তবায়নের অগ্রগতি এবং বিআরটিসির বিদ্যমান বাস রুট ও যাত্রীসেবা সম্পর্কে বৈঠকে আলোচনা করা হয়।

বৈঠকে জয়দেবপুর-চন্দ্রা-টাঙ্গাইল-এলেঙ্গা সড়ক ৪ লেনে উন্নীতকরণ প্রকল্পের কার্যাদেশ জুন/২০১৫ প্রদান এবং সেপ্টেম্বর/২০১৫ মাসের মধ্যে কাজ শুরু করার বিষয়ে মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

বৈঠকে ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক ৪ লেনে উন্নীতকরণ প্রকল্পের কাজ সংশ্লিষ্ট ঠিকাদারকে চাপ প্রয়োগ করে ডিসেম্বর/২০১৫ এর মধ্যে সম্পন্ন করার বিষয়ে মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

বৈঠকে পদ্মা বহুমুখী সেতু নির্মাণের জন্য প্রয়োজনীয় যন্ত্রপাতি দ্রুত সংগ্রহ করে মূল সেতুর কাজ শুরু, প্রকল্প এলাকায় বনায়ন রক্ষা এবং অর্থ মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট সংস্থার সাথে যোগাযোগ করে অর্থ বরাদ্দসহ সময়মত অর্থ ছাড় করার বিষয়ে মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

ঢাকাটাইমস

Leave a Reply