ফলোআপ : মোচার সংখ্যা বেড়ে ৪৭, ব্যবসা জমজমাট

শেখ মো. রতন: মুন্সীগঞ্জ শহরের রমজানবেগ এলাকায় গুচ্ছ গ্রামে শাবুদ্দিন মিয়ার বাড়ির পিছনে একটি কলা গাছে ৩৮টি মোচা ধরেছিল। সেই মোচা কয়েকদিনের মাথায় বেড়ে ৪৭টিতে গিয়ে দাঁড়িয়েছে। ব্যতিক্রমী এই কলার মোচার বাহার দেখতে অনেক মানুষের সমাগম ঘটছে। জেলার বিভিন্ন প্রান্ত থেকে সাধারণ মানুষ আসছেন এই ব্যতিক্রমী কলাগাছটি দেখতে।

সাধারণ মানুষের সেই আগ্রহকে পূঁজি করে গত দুদিন ধরে এলাকার কিছু অসাধু ব্যক্তি কলাগাছটির চার দিকে বেড়া দিয়ে লালসালু কাপড় পেতে বসেছে। এখানে মোমবাতি ও আগর বাতি জ্বালিয়ে রোগমুক্তির বয়ান দিয়ে লোকজনের কাছ থেকে টাকা-পয়সা তুলছে। খবর পেয়ে সাংবাদিকরা সরেজমিনে ঘটনাস্থলে গেলে ওই অসাধু ব্যক্তিদের এসব কাণ্ডের দৃশ্য ধরা পড়ে।

এলাকাবাসী জানায়, কলাগাছটি দেখতে আশপাশের লোকজনসহ দূর-দূরান্ত থেকেও লোকজন আসছে। কিছু লোক স্বপ্নের কথা বলে কলা গাছটির গোড়ায় লালসালু কাপড় টানিয়ে বসেছে। তারা এখানে রোগমুক্তি কামনা করে মোমবাতি ও আগরবাতি জ্বালিয়ে ধান্দাবাজি শুরু করেছে।

কলাগাছের মালিক শাবুদ্দিন মিয়ার স্ত্রী রুবিনা বেগম জানান, তারা এসবের কিছুই জানেন না। তাদের বাড়ির আশপাশের কিছু লোক মানতের কথা বলে এসব করছে।

এদিকে মুন্সীগঞ্জ সদর থানার সেকেন্ড অফিসার শফিকুল ইসলাম জানান, বিষয়টি তার জানা নেই। এ বিষয়ে অতি দ্রুত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

রাইজিংবিডি

Leave a Reply