ঢাকা-মাওয়া মহাসড়কে যান চলাচল বন্ধ : ঝড়ে ক্ষয়ক্ষতি

সেলিনা ইসলাম: মুন্সীগঞ্জে ঝড়ের কবলে শতাধিক গাছ বিধ্বস্ত হয়ে মঙ্গলবার সন্ধ্যা থেকে ঢাকা-মাওয়া মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। সন্ধ্যা ৭ টার দিকে ঝড়ের কবলে জেলার লৌহজং, শ্রীনগর ও সিরাজদিখান উপজেলার মাওয়া ঘাট থেকে খানবাড়ি, বেঁজগাঁও, ছনবাড়ি চৌরাস্তা, হাষাড়া, সিমতলা, কুচিয়ামোড়াসহ অন্তত ১৫ টি পয়েন্টে গাছ-পালা উপড়ে পড়ে।

এ কারনে মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। দেখা দিয়েছে তীব্র যানজট। শত শত যানবাহন যানজটে আটকে পড়েছে। যাত্রীদের পড়তে হয়েছে চরম দুর্ভোগে।
হাইওয়ে পুলিশের সার্জেন্ট মনির হোসেন গাছ বিধ্বস্ত হয়ে মহাসড়কে যানবাহন চলাচল বন্ধের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, জেলার লৌহজং উপজেলার মাওয়া চৌরাস্তা থেকে শ্রীনগরের হাষাড়া পুলিশ ফাঁড়ি পর্যন্ত মহাসড়কের উপর শতাধিক গাছ-পালা ভেঙ্গে পড়েছে।

এক ঘন্টা পর রাত পৌনে ৮ টার দিকে ঝড়ের তীব্রতা কমে আসে। হাইওয়ে পুলিশ মহাসড়ক থেকে ভেঙ্গে পড়া গাছের ডালপালা সরিয়ে নেওয়ার তৎপরতা চালাচ্ছে।

সিরাজদিখান থানার অফিসার ইনচার্জ মোঃ ইয়ারদৌস হাসান জানিয়েছেন, ঝড়ে মহাসড়কের নিমতলা, চালতিপাড়াসহ মহাসড়ক বিভিন্নস্থানে গাছ ও গাছের ডালপালা ভেঙ্গে মহাসড়কের উপর পড়েছিল এ জন্য সন্ধ্যা ৭ টা থেকে রাত ৮ টা পর্যন্ত মহাসড়ক বন্ধ থাকলেও এখন যানবাহন চলাল সাভাবিক আছে, ভেঙ্গে পড়া গাছপালা মহাসড়ক থেকে সরানোর হয়েছে।

এ ছাড়া শ্রীনগর-মুন্সীগঞ্জ সড়ক, নীমতলা -তালতলা সড়কেও ঝড়ে অনেক গাছপালা পরে যান চলাচল বন্ধ ছিল। সেই সাথে বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে। এলাকা বাসী রাস্তার গাছ পালা কেটে সরিয়ে নিচ্ছে।

কিছু কিছু বাড়ি ঘড়ের চালা উড়ে পরেছে। আবার কোন বাড়ির উপরে গাছ পরেছে, তবে ক্ষয় ক্ষতির পরিমান ও হতাহতের খবর এখনো পাওয়া যায়নি।

বাংলাপোষ্ট

Leave a Reply