৪ উপজেলা বিদ্যুত বিচ্ছিন্ন

সুমিত সরকার সুমন: ঝড়ো হাওয়ায় আজ মঙ্গলবার গাছ ও বৈদ্যুতিক খুঁটি ভেঙ্গে এবং কাঁচা-পাকা ঘরবাড়ি বিধ্বস্ত হয়ে মুন্সীগঞ্জের ৪ উপজেলা বিদ্যুত বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ওই ৪ উপজেলায় সহস্রাধিক গাছ ও বেশ কয়েকটি স্থানে বৈদ্যুতিক খুঁটি ভেঙ্গে পড়ে। এছাড়া শতাধিক কাঁচা-পাকা ঘরবাড়ি বিধ্বস্ত হয়। আহত হয়েছে শিশুসহ অন্তত ২ জন।

আহত অবস্থায় জেলার শ্রীনগর উপজেলার আরতী পাড়া গ্রামের সিরাজুল ইসলাম (৫৫) ও আটপাড়া গ্রামের শিশু সজনীকে (১১ মাস) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

সন্ধ্যা পৌনে ৭ টার দিকে মুন্সীগঞ্জ সদর, লৌহজং, শ্রীনগর ও সিরাজদীখান উপজেলার উপর ঝড়ো হাওয়া বয়ে যায়। এ সময় ওই ৪ উপজেলার ২ শতাধিক গ্রামে অসংখ্য গাছ-পালা, ঘরবাড়ি ও বিদ্যুতের খুঁটির ব্যাপক ক্ষতি হয়।

শ্রীনগর উপজেলার পল্লী বিদ্যুতের ডিজিএম ইসমাত কামাল জানান, ঝড়ো হাওয়ায় বেশ কয়েকটি স্থানে ৩৩ কেভি সঞ্চালন লাইনের তার ছিড়ে ও বৈদ্যুতি খুঁটি ভেঙ্গে সন্ধ্যা থেকে বিদ্যুত সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

মঙ্গলবার রাতের মধ্যে বিদ্যুত সংযোগ চালু করা সম্ভব নয়। ওই ৪ উপজেলার গ্রাম গুলো রাতের অন্ধকারে ডুবে আছে। গ্রাম গুলোতে ঝড়ো হাওয়ার ক্ষতি চিহ্ন দৃশ্যমান রয়েছে। রাত সোয়া ১০ টা পর্যন্ত উপজেলা গুলোতে বিদ্যুত বিচ্ছিন্ন রয়েছে।

বিডিলাইভ

Leave a Reply