আওয়ামী লীগের হামলা ও ভাংচুরের ঘটনায় তিনদিনেও মামলা হয়নি

শ্রীনগরে ভূমি অফিস
আরিফ হোসেন: শ্রীনগর উপজেলার বাঘরা ভুমি অফিসে আওয়ামী লীগের হামলা ও ভাংচুরের ঘটনায় থানায় লিখিত অভিযোগ দায়েরের তিনদিন পরও মামলা হয়নি। গত রবিবার স্থানীয় ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগের লোকজন বাঘড়া ইউনিয়ন ভূমি অফিসে হামলা চালায় এবং নথিপত্র তছনছ করে। এসময় হামলাকারীরা ইউনিয়ন ভূমি কর্মকর্তাসহ ৫ জনকে পিটিয়ে আহত করে।

পরে আহতদেরকে শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কম্পেøক্সে ভর্তি করা হয়। সহকারি ভূমি কর্মকর্তা নাজমুল হাসান জানান, বাঘড়া মৌজার ২৮৩/৮৪ খতিয়ােেনর ৩৯৯১ দাগের সরকারী জামিতে বহুতল ভবন নির্মাণ শুরু করে বাঘড়া গ্রামের আ: কাদির ওরফে কালা ধাপা। সরকারী স্বার্থ বিবেচনা করে স্থানীয় ভূমি অফিস থেকে ভবন ণির্মান কাজে বাধা দেওয়া হয়। এতে স্থানীয় আওয়ামী লীগ ক্ষিপ্ত হয়ে উঠে।

গত সোমবার দুপুর সাড়ে বারটার দিকে ছাত্রলীগ নেতা সাদ্দাম এর নেতৃত্বে যুবলীগ ও আওয়ামী লীগ কর্মী মাসুদ খা, জাহিদুল, লিটন, রিয়াল, স¤্রাট সহ ১৫/২০ জন অতর্কির্তে ভুমি অফিসে ঢুকে অফিসের কর্মকর্তা-কর্মচারীদের মারধর শুরু করে এবং নথিপত্র তছনছ করে। খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার ( ভূমি ) রমেন্দ্র নাথ বিশ্বাষ ঘটনাস্থলে ছুটে আসেন। ঐদিনই সহকারী ভূমি কর্মকর্তা নাজমুল হাসান বাদী হয়ে শ্রীনগর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ দায়েরের তিন দিন পার হয়ে গেলেও বুধবার বিকাল ৪ টা পর্যন্ত কোন মামলা রেকর্ড হয়নি।

শ্রীনগর থানার অফিসার ইনচার্জ মুজিবুর রহমান লিখিত অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে বলেন, ঘটনাটি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

Leave a Reply