বাসাইলে যৌতুকের জন্য স্ত্রীকে খুনের অভিযোগ: স্বামী-শাশুড়ি গ্রেপ্তার

সুব্রতদাস রণক: যৌতুকের জন্য সিরাজদিখানে উপজেলার বাসাইল ইউনিয়নের ব্রজের হাটী গ্রামে গৃহবধূ ঐন্দ্রিলা রানী দাসকে (২২) গলাটিপে হত্যা করে ফাঁসিতে ঝুলিয়ে রাখা হয়। গত বৃহস্পতিবার রাতে এ ঘটনা ঘটে। পুলিশ ঘাতক শাশুড়ি পারূল রানী দাস(৫৬) ও নিহতের স্বামী সঞ্জয় (২৭) দাসকে গ্রেপ্তার করেছে। সকালে পুলিশ লাশ ময়নাতদন্তের জন্য মুন্সীগঞ্জ জেলা সদর হাসপাতালে পাঠিয়েছে।

এলাকাবাসী ও পুলিশ জানায়, উপজেলার বাসাইল ইউনিয়নের ব্রজের হাটী গ্রামের কাঠ মিস্ত্রী নারায়ণ মন্ডলের কন্যা ঐন্দ্রিলা রানী মন্ডলের একই উপজেলার মালখানগর ইউনিয়নের উত্তর ফুরসাইল গ্রামের মৃতঃ রমেশ দাসের পুত্র সঞ্জয় দাসের সঙ্গে প্রায় ২ বছর পূর্বে বিয়ে হয়। তাদের কোন সন্তান নেই। প্রায় ১ মাস পূর্বে ওরা ঢাকা কমলাপুর বৌদ্ধমন্দির ১নং গলি ইকবালদের বাসার ৩য় তলায় ভারায় ওঠে। সঞ্জয় বঙ্গবন্ধু স্টেডিয়ামে বন্ধন টেলিকম অফিসে লাইনম্যানের চাকুরি করে। দরিদ্র শ্বশুর যৌতুকের টাকা দিতে না পারায় ঢাকায় আসার পর থেকেই গৃহবধূর স্বামী ও শাশুড়ি যৌতুকের জন্য প্রায়ই নির্যাতন করতো। নিহতের মা ঝর্না রানী মন্ডল বলেন,ওরা আমার মেয়েকে গলাটিপে হত্যা করে ফাঁসিতে ঝুলিয়ে মেরে ফেলেছে। আমার ঐন্দ্রিলা আর আসব না। আমার ঐন্দ্রিলা শেষ।

এদিকে থানায় আটক স্বামী সঞ্জয় দাস জানায়, আমি কাজকরতে সকাল সারে । ৯টায় বাসা থেকে বেরিয়ে পড়লে সে অভিমান করে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে। কোন যৌতুক চাইনি আর কোন নির্যাতনও করিনি ।

আমি বৃহস্পতিবার রাত সারে আটটায় কাজ শেষে বাসায় আসলে আমার মা বলে ঐন্দ্রিলা রুমের দরজা খুলছে না। আমি ভেন্টিলেটর দিয়ে উকিমেরে দেখি ঐন্দ্রিলা ফ্যানের সাথে ঝুলছে।তখন দরজা ভেঙ্গে ওকে নামিয়ে আমার শশুরবাড়ি ফোন দিলে ফোন বন্ধ পেলে আমার মামা শশুড় হড়িপদ মন্ডলকে বিষয়টি জানালে ওনি আমাকে গাড়ি করে লাশ গ্রামের বাড়ি বাসাইলের ব্রজেরহাটী গ্রামে নিয়েযেতে বলেন। আমি তকান ঐন্দ্রিলার লাশ রাত সারে ১২টায় নিয়ে আসি। এ ব্যাপারে নিহতের পিতা নারায়ন মন্ডল বাদী হয়ে স্বামী সঞ্জয় দাস, শাশুড়ি পারুল রানী দাস ২ জনকে আসামি করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেছে।

তবে সিরাজদিখান থানার অফিসার ইনচার্জ মোঃ ইয়ারদৌস হাসান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, লাশ ময়নাতদন্তের জন্য মুন্সীগঞ্জ এবং আটক দুই জনকে ঢাকায় পাঠানো হয়েছে। এ হত্যাকা-টি রহস্যজনক তবে ময়নাতদন্তের রিপোর্টে আসলেই আসল তথ্য বেরিয়ে আসবে।

ক্রাইমভিশণ

Leave a Reply