অপহরণ: মুক্তিপণ নিতে এসে ঢাকায় নারী গ্রেপ্তার

দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে অপহৃত এক বাংলাদেশি যুবকের মুক্তিপণ নিতে এসে পুরান ঢাকা থেকে গ্রেপ্তার হয়েছেন এক নারী। বৃহস্পতিবার পুরান ঢাকার এক ব্যাংক থেকে আলেয়া (২৮) নামে ওই নারীকে গ্রেপ্তার করা হয় বলে শুক্রবার সাংবাদিকদের জানান সিআইডির বিশেষ পুলিশ ‍সুপার মীর্জা আব্দুল্লাহেল বাকী।

তিনি বলেন, ২ জুন দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে নিখোঁজ হন নাফিজ নামে এক যুবক, যিনি নয় বছর ধরে সেখানে বোন ও ভগ্নিপতির সঙ্গে থাকছিলেন।

মুন্সিগঞ্জের গজারিয়ায় নাফিসের মা থাকেন।

নিখোঁজ হওয়ার পর দক্ষিণ আফ্রিকায় বাসবাসরত নাফিসের বোন তানিয়াকে অপহরণকারীরা নাফিসের অপহরণের খবর জানিয়ে বলে, তারা মাফিয়া চক্রের সদস্য। নাফিজেকে মুক্ত করতে হলে সাত লাখ টাকা দিতে হবে।

পরে তানিয়া বিষয়টি দেশে তার মাকে ফোনে জানান। পরে তানিয়ার মা সিআইডিকে বিষয়টি অবহিত করে।

এর মধ্যেই অপহরণকারীদের কথা অনুযায়ী বাংলাদেশের একটি বাণিজ্যিক ব্যাংকে টাকা জমা দেন নাফিজের মা। তবে সিআইডির নির্দেশে ওই অ্যাকাউন্টের অনলাইন সেবা বন্ধ করে দেওয়া হয়। ফলে ব্যাংকে আসা ছাড়া টাকা ওঠানোর কোনও উপায় ছিল না।

বিশেষ পুলিশ সুপার বলেন, বৃহস্পতিবার ব্যাংকের টাকা জমা দেওয়ার পরপরই আলেয়া নামে এক নারী ওই টাকা উত্তোলনে এলে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারের পর আলেয়া পুলিশকে বলেন, এই টাকা তার স্বামী তাজুল ইসলাম দক্ষিণ আফ্রিকা থেকে পাঠিয়েছেন জমি কেনার জন্য।

পুলিশ কর্মকর্তা বাকী বলেন, দক্ষিণ আফ্রিকায় তাজুলের সঙ্গে যোগাযোগ করা হলে সে জানায় মহসিন নামে একজন তাকে ব্যবসার জন্য সাত লাখ টাকা দিতে বলে। এই অপহণের বিষয়ে সে কিছুই জানে না।

মহসিন ব্যাংকের টাকা জমা দেওয়ার পরপরই আলেয়াকে সে ব্যাংক থেকে টাকা তুলতে পাঠায়।

নাফিজকে এখনও পাওয়া যায়নি জানিয়ে বাকী বলেন, অপহৃত অবস্থায় বৃহস্পতিবার রাতে নাফিজ তার মার সঙ্গে ফোনে যোগাযোগ করে আলেয়াকে ছাড়ানোর ব্যবস্থা নিতে অনুরোধ জানায়।

তিনি বলেন, বিষয়টি পরাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে জানানো হয়েছে।

বিডিনিউজ

Leave a Reply