ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ১৫ কি.মি. যানজট

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলা অংশের প্রায় ১৫ কিলোমিটার এলাকাজুড়ে যানজট দেখা দিয়েছে। মঙ্গলবার (জুলাই ১৪) দিনভর থেমে থেমে যানজট থাকলেও রাতে তা আরও বৃদ্ধি পেয়েছে। ফলে দুর্ভোগের কবলে পড়েছেন ঈদ ঘরমুখো মানুষজন। এমনকি যানজটের কারণে আটকে থাকা বিভিন্ন যাত্রীবাহী বাসের নারী ও শিশুরা অসুস্থ হয়ে পড়ছেন।

স্থানীয় সূত্র জানায়, মঙ্গলবার সকাল থেকেই থেমে থেমে যানজট লেগে ছিল। দুপুরের পর যানজট অসহনীয় আকার ধারণ করে। এ সময় মহাসড়কের উভয়দিকে যানবাহনের দীর্ঘ লাইন দেখা গেছে। সন্ধ্যার পর থেকে যানবাহনের চাপ বৃদ্ধি পাওয়ায় যানজট পরিস্থিতি আরও জটিল হয়ে উঠেছে।

মঙ্গলবার রাত সোয়া ৯টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মেঘনা সেতু এলাকা থেকে গজারিয়ার বাউশিয়া এলাকা পর্যন্ত প্রায় ১৫ কিলোমিটার এলাকাজুড়ে যানজট রয়েছে। নতুন নতুন যানবাহন যুক্ত হওয়ায় সৃষ্ট যানজট আরও দীর্ঘ হচ্ছে।

মহাসড়কে দায়িত্বরত পুলিশ, ভুক্তভোগী যাত্রী ও চালকের সঙ্গে কথা বলে জানা যায়, যানজটে আটকে থাকা যানবাহনের অধিকাংশই মালবাহী লরি, ট্রাক ও কাভার্ডভ্যান।

কাভার্ডভ্যানের চালক রিয়াজউদ্দিন জানান, মহাসড়কের বিভিন্ন স্থানে খানাখন্দক মেরাতম করার চলমান কাজের জন্য স্বাভাবিক গতিতে গাড়ি চালানো যাচ্ছে না।

বাস যাত্রী মাহাবুব মিয়া জানান, দুই ঘণ্টার রাস্তা পার হতে সময় লাগছে ৬ ঘণ্টা। প্রকৃতির কাজ সারতে না পেরে শিশু ও নারী যাত্রীরা পড়েছেন দুর্ভোগে।

গজারিয়ার ভবেরচর হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ সার্জেন্ট সাইফুল ইসলাম বাংলানিউজকে জানান, মহাসড়কে ঢাকামুখী গাড়ির অত্যাধিক চাপ থাকা যানজটের অন্যতম কারণ। পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশের টহল কার্যক্রম অব্যাহত রয়েছে।

বাংলানিউজটোয়েন্টিফোর

Leave a Reply