উল্টো রথযাত্রা উদযাপন

বৈরী আর প্রতিকুল আবহাওয়ার উপেক্ষা করে শতশত ভক্তের সমাগমে মুন্সীগঞ্জ শহরে হিন্দু সম্প্রদায়ের আষাঢ়ের উল্টো রথ যাত্রা উদযাপিত হয়েছে। রবিবার সন্ধা ৬ টায় শহরের ইদ্রাকপুর লক্ষী-নারায়ন জিউর মন্দির থেকে এক বর্নার্টঢ়্যালী শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় মন্দির প্রাঙ্গণে এসে শেষ হয়। শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উৎসব উদযাপন কমিটির আয়োজনে এ উৎসবের আয়োজন করা হয়।

মুন্সীগঞ্জে শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উদযাপন উপলক্ষে এসময় উপস্থিত ছিলেন, হরগঙ্গা কলেজের সাবেক অধ্যক্ষ সুখেন চন্দ্র ব্যানার্জী, মিরকাদিম পলিটেকনিক্যালের অধ্যক্ষ নিহার রঞ্জন ঘোষ, কেন্দ্রীয় জয় কালী মাতা মন্দির পরিচালনা কমটিরি কোষাধ্যক্ষ জহর লাল চৌধুরী, জেলা পুজা উৎযাপন পরিষদের সাধারণ সম্পাদক প্রশান্ত কুমার দুলাল, অভিজিৎ দাস ববি ও শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উৎসব উদযাপন কমিটির ভক্তবৃন্দ।

রথ উৎযাপন উপলক্ষে এক ধর্ম আলোচনা সভায় অতিথি বক্তারা বলেন, ধর্ম যার যার রাষ্ট্র সবার। হিন্দু সম্প্রদায়ের পরম পুরুষ জগন্নাথ দেবের রথ যাত্রা যেন সৃষ্টিকর্তার দর্শণ লাভ করা। আজ আষাঢ়ের যে উল্টো রথ যাত্রা উদযাপিত হচ্ছে। ভগবান শ্রী কৃষ্ণের সৃষ্টি না হলে আমরা ভগবানের আরাধনা করতে পারতামনা। কৃষ্ণ এসেছিলেন পাপি তাপিদের বিনাশ করে ধর্মের প্রতিপালন করতে। তাই আমরা সনাতন ধর্মাবলম্ভীরা ভগবান শ্রী-কৃষ্ণের আরাধনা করতেই জগন্নাথ দেবের এ রথযাত্রা উদযাপন করে থাকি।

বাংলা সংবাদ

Leave a Reply