রদবদল: এক সচিবের চুক্তিসহ প্রশাসনে বড় রদবদল

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মিখাইল শিফারকে আরও দুই বছরের জন্য একই পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়েছে। ড. মো. আকরাম হোসেন চৌধুরীকে, ২ বছর মেয়াদে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান পদে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হয়েছে।

এ ছাড়া অতিরিক্ত ও যুগ্ম সচিবসহ বিভিন্ন পদে প্রশাসনে বড় রদবদল করা হয়েছে। বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সম্পর্কিত আদেশ জারি করা হয়।

রদবদলগুলো হচ্ছে—বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (অতিরিক্ত সচিব) ড. মো. আব্দুল জলিলকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে নিপোর্টের পরিচালক খন্দকার আতিয়ার রহমান সমাজকল্যাণ মন্ত্রণালয়ে, জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের চেয়ারম্যান খন্দকার আখতারুজ্জামানকে পিআরএল-এর সুবিধার্থে ওএসডি করা হয়েছে।

খাদ্য পরিকল্পনা ও পরিধারণ ইউনিটের মহাপরিচালক হিসেবে বদলির আদেশাধীন মো. রফিকুল ইসলাম ব্যান্সডকের পরিচালক, অর্থনৈতিক সম্পর্ক বিভাগে সংযুক্ত বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (যুগ্মসচিব) মোহা. আমজাদ হোসেন নরসিংদী মাধবদির বিদ্যামান বস্ত্র প্রক্রিয়াকরণ কেন্দ্রের বিএমআরআইকরণ প্রকল্পের প্রকল্প পরিচালক, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. হোসেইন মোল্লা নিপোর্টের পরিচালক, জাতীয় সমাজকল্যাণ পরিষদের নির্বাহী সচিব শেখ মফিজুল ইসলাম জাতীয় মানবাধিকার কমিশনের পরিচালক, বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (যুগ্মসচিব) তুলসী রঞ্জন সাহা রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের পরিচালক, রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার হিসেবে বদলির আদেশাধীন মুন্সীগঞ্জ জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সওদাগর মুস্তাফিজুর রহমান রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের পরিচালক, ঢাকা উত্তর সিটি করপোরেশনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা প্রণব কুমার ঘোষ গাজীপুর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে নিয়োগ পেয়েছেন।

জাতীয় মানবাধিকার কমিশনের পরিচালক এম হুমায়ুন কবির অর্থনৈতিক সম্পর্ক বিভাগের যুগ্মসচিব, গাজীপুর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সুলতান মাহমুদ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের যুগ্মসচিব, নৌ-পরিবহন মন্ত্রণালয়ে যুগ্মসচিব হিসেবে বদলির আদেশাধীন শিবনাথ রায় অর্থনৈতিক সম্পর্ক বিভাগের যুগ্মসচিব, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের যুগ্মসচিব গোলাম মো. হাসিবুল আলম জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্মসচিব এবং বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (যুগ্মসচিব) ড. মো. জাফর উদ্দিন অর্থ বিভাগের যুগ্মসচিব হিসেবে নিয়োগ পেয়েছেন।

বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ দূতের একান্ত সচিব মোহাম্মদ সাঈদ নূর আলমকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (যুগ্মসচিব) পদে নিয়োগপূর্বক পরিবার পরিকল্পনা অধিদপ্তরে পরিচালক হিসেবে নিয়োগের জন্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে ন্যস্ত করা হয়েছে।

যুব উন্নয়ন অধিদফতরের পুরাতন যুব প্রশিক্ষণ কেন্দ্রসমূহের অসমাপ্ত কাজ সমাপ্তকরণ শীর্ষক প্রকল্পের প্রকল্প পরিচালক শিশির কুমার রায়কে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (যুগ্মসচিব) পদে নিয়োগপূর্বক যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে সংযুক্ত করা হয়েছে।

নরসিংদী মাধবদির বিদ্যমান বস্ত্র প্রক্রিয়াকরণ কেন্দ্রের বিএমআরআইকরণ প্রকল্পের প্রকল্প পরিচালক আবু হেনা মোস্তফা কামালকে ওএসডি এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ে সংযুক্ত মো. জাবেদ আলীকে ওএসডি করা হয়েছে। বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (সিনিয়র সহকারী সচিব) দেবব্রত চক্রবতীকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন (এটুআই) শীর্ষক প্রকল্পে যোগদানের তারিখ হতে ০২ (দুই) মাসের জন্য সংযুক্ত করা হয়েছে। বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (সিনিয়র সহকারী সচিব) বেগম লীজা খাজাকে সিনিয়র সহকারী কমিশনার হিসেবে পদায়নের লক্ষ্যে ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে ন্যস্ত করা হয়েছে। ঢাকা নবাবগঞ্জের সহকারী কমিশনার ভূমি (সিনিয়র সহকারী সচিব) মো. শহিদ উল্লাহকে সিনিয়র সহকারী কমিশনার হিসেবে পদায়নের লক্ষ্যে ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে ন্যস্ত করা হয়েছে।

নীলফামারীর অতিরিক্ত জেলা প্রশাসক মো. লিয়াকত আলীকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের এপিডি উইং এ ন্যস্ত করা হয়েছে।

গাজীপুরের কালিয়াকৈর উপজেলা নির্বাহী অফিসার হাবিবুর রহমান ময়মনসিংহের অতিরিক্ত জেলা প্রশাসক, সিলেটের কোম্পানিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রোকন উদ্দিন জামালপুরের অতিরিক্ত জেলা প্রশাসক, কঙ্বাজারের মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আনোয়ারুল নাসের সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক, অর্থ বিভাগের সিনিয়র সহকারী সচিব মো. তমিজুল ইসলাম খান ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক, বরগুনার তালতলী উপজেলা নির্বাহী অফিসার কাজী তোফায়েল হোসেন রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক, নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শামসুল হক ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা প্রশাসক, শেরপুরের সদর উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ হাবিবুর রহমান কুষ্টিয়ার অতিরিক্ত জেলা প্রশাসক, কুমিল্লার বুড়িচং উপজেলা নির্বাহী অফিসার এএন এম নাজিম উদ্দিন নেত্রকোনার অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে নিয়োগ পেয়েছেন।

ইত্তেফাক

Leave a Reply