পদ্মায় ট্রলারডুবি: ২৭ শ্রমিক উদ্ধার, নিখোঁজ ৩

ঝড়ো হাওয়া ও প্রবল স্রোতের কবলে পড়ে মুন্সীগঞ্জে পদ্মায় ট্রলারডুবির ঘটনায় নিখোঁজ ৩০ শ্রমিকের মধ্যে ২৭ জনকে উদ্ধার করা হয়েছে। তবে এখনো নিখোঁজ রয়েছেন তিনজন।

শনিবার দুপুর আড়াইটার দিকে জেলার লৌহজং উপজেলার কুমারভোগ পদ্মা সেতু প্রকল্প এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

মুন্সীগঞ্জ জেলা প্রশাসনের পক্ষ থেকে বলা হয়, ঝড়ো হাওয়া ও স্রোতের কবলে পড়ে শনিবার দুপুরে পদ্মায় দুটি ট্রলার ডুবে গেছে বলে প্রথমে জানা গিয়েছেল। পরে মাটিভর্তি একটি ট্রলার ডুবে যাওয়ার ঘটনা নিশ্চিত হওয়া গেছে। অন্য একটি ট্রলার এ সময় অল্পের জন্য দুর্ঘনা থেকে রক্ষা পায়। বালুভর্তি এ ট্রলারটিতে ২৮ জন শ্রমিক ছিলেন।

জেলা প্রশাসন প্রথমে ৩২ শ্রমিক নিখোঁজ রয়েছেন বলে জানালেও পরে জানায়, দুই ট্রলারের ৩০ শ্রমিক নিখোঁজ ছিলেন। এরমধ্যে ২৭ জন উদ্ধার হয়েছেন।

ডুবে যাওয়া ট্রলারের মাঝি সেকান্দা আলী বলেন, ‘শ্রীনগর উপজেলার বাঘড়া সংলগ্ন পদ্মা নদীর মধ্য চর থেকে মাটি নিয়ে নারায়ণগঞ্জের ফতুল্লা বক্তাবলী এলাকায় দুটি ট্রলার রওনা হয়। একটি ট্রলারে মাঝিসহ ৩০ জন এবং অপর ট্রলারে ২৮ জন শ্রমিক ছিলেন। পথে আচমকা ঝড় ও প্রচণ্ড ঢেউয়ে আমাদের ট্রলারটি ডুবতে থাকে। পরে ২৭ জনকে উদ্ধার করা হয়।’

অপর ট্রলারটি অল্পের জন্য রক্ষা পায়। এ ট্রলারে থাকা ২৮ জন শ্রমিক তীরে আসতে সক্ষম হয়।

কুমারভোগ এলাকায় পদ্মা সেতু প্রকল্পের (এমবিইসি) স্পিডবোট চালক মন্টু বলেন, ‘নদীতে লোকজনের চিৎকার শুনে তিনটি স্পিডবোট নিয়ে তাদের উদ্ধার করি।’

মুন্সীগঞ্জ সহকারী পুলিশ সুপার (শ্রীনগর সার্কেল) সামসুজ্জামান ও লৌহজং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ রেজাউল জানান, ‘প্রথমে একটি ট্রলারের মাঝির কাছ থেকে জানতে পারি দুটি ট্রলার ডুবেছে। সে সময় প্রচণ্ড ঝড় বৃষ্টি হচ্ছিল। ঝড় বৃষ্টি থেমে গেলে জানতে পারি একটি ট্রলার ডুবেছে। ওই ট্রলারে থাকা ৩০ জনের মধ্যে ২৭ জন উদ্ধার হয়েছে। তবে এখনো তিনজন নিখোঁজ রয়েছেন। অপর ট্রলারে থাকা ২৮ শ্রমিক তীরে আসতে সক্ষম হয়েছেন।

সমকাল

Leave a Reply