ভিডিও: হাবিবের ঘুমন্ত মন, মুক্ত হচ্ছে ১৬ তারিখ

এই একটি তারিখ নিয়ে অনেক জল গড়ালেন হাবিব। রোজায় শুরু, সমাধান দিলেন শনিবার। সঙ্গে প্রকাশ করেছেন ভিডিওটির ‘বিহাইন্ড দ্য শ্যুট’। হুম, হাবিবের ঘুমন্ত মন (গান- মন ঘুমায় রে) অন্তর্জালে (ইন্টারনেট) পূর্ণ মুক্ত হচ্ছে চলতি মাসের ১৬ তারিখ। অবশ্য খানিক রহস্য রেখেছেন এখনও। ১৬ তারিখ ঠিক কখন? জবাবে- রহস্যেঘেরা পুরনো হাসি। সংক্ষেপে বললেন, ‘প্রকাশের আগেই জানাব।’ গানটির অডিও, ট্রেলার এবং ভিডিও প্রকাশ নিয়ে যেমনটা বলে আসছিলেন শেষ দু’মাস।

রোজায় তিনি বলেছেন, ঈদের আগে ভিডিওটির ট্রেলার প্রকাশ করবেন আর ঈদের পর পুরো ভিডিও। ট্রেলার প্রকাশ করেছেন ঠিক ঈদের আগের দিন। ভালোই সাড়া পেয়েছেন শ্রোতা-দর্শক-ভক্ত-সমালোচকদের। শনিবার পর্যন্ত ইউটিউবে এর দর্শক প্রায় ১লক্ষ ১৪ হাজার দাঁড়িয়েছে। ট্রেলারে এমন সাড়া পেয়ে বেশ সন্তষ্ট হাবিব। বললেন, ‘অন্য সবার মতো আমারও আর তর সইছে না। ট্রেলার দেখার পর থেকে সবাই খুব চাপ দিচ্ছিল। একই প্রশ্ন- কবে ছাড়ব পুরো ভিডিও? তাই ১৬ আগস্ট চূড়ান্ত করলাম। আমিও আগ্রহী সবার প্রতিক্রিয়ার জন্য।’

‘মন ঘুমায় রে’ শীর্ষক আলোচিত এই গানের ভিডিওর ট্রেলারে হাবিবকে দেখা গেছে একেবারে নতুন অবয়বে। পরনে কালো জিন্স, জ্যাকেট, সানগ্লাস আর পায়ে গামবুট পরে মাইক্রোফোনের স্ট্যান্ড ধরে আপন মনে গাইছেন নগরীর সবচেয়ে উঁচু একটি ভবনের ছাদে দাঁড়িয়ে। অন্য দৃশ্যে দেখা গেছে সিলেটের জাফলং মহাসড়ক মাইলফলক ছুঁয়ে গভীর জঙ্গলে ঘুরে বেড়াতে। দেখা মিলেছে দৃষ্টিনন্দন রাতারগুল সোয়াম্পফরেস্টে নৌকায় ভেসে বেড়াতেও। অসাধরণ সব ফটোগ্রাফির সমন্বয়ে ভিডিওটি নির্মাণ করেছেন নাবিল খান।

ভিডিও নির্মাণ নিয়ে হাবিব বলেন, ‘এই গান ও ভিডিওটি নিয়ে আমার প্রত্যাশা অনেক। আমার কাজ করা এখন পর্যন্ত সবচেয়ে ব্যয়বহুল ভিডিওটি করলাম। অসম্ভব পছন্দের রাতারগুলে গানটির বেশিরভাগ দৃশ্যধারণ হয়েছে। অনেক জোস একটা ভিডিও হয়েছে। এখন পুরো ভিডিওটি প্রকাশের অপেক্ষায় আছি।’

‘হাওয়ায় টানে উত্তরেতে/ জলে টানে দক্ষিণে/ হাওয়া জলে টানাটানি মন দ্বিধায় রে/ রঙিলা মন হাওয়ার সাথে প্রেম কইরাছে গোপনে/মন ঘুমায় রে মন ঘুমায় রে/ রঙিলা পাল তুইল্যা মন ঘুমায় রে’- এমন কথার গানটি লিখেছেন ‘তোমার ঘরে বসত করে কয়জনা’খ্যাত গীতিকার জাহিদ আহমেদ।

প্রসঙ্গত, এই গানটির মধ্য দিয়ে হাবিব দীর্ঘ বিরতির পর ফোক-ফিউশন ঘরানার গানে ফিরেছেন। বর্তমানে রবি এবং বাংলালিংক গ্রাহকরা নির্দিষ্ট অর্থের বিনিময়ে গানটির অডিও পুরোপুরি শুনতে পারছে। এর আগে সর্বশেষ চলতি বছরের পহেলা বৈশাখে ‘হারিয়ে ফেলা ভালবাসা’ নামের ভিডিও গান প্রকাশ করেন হাবিব, যা দর্শকনন্দিত হয়।

Leave a Reply