টঙ্গীবাড়ির হজযাত্রী নিলু বেগম সৌদি আরবে মারা গেছেন

পবিত্র হজ পালনের উদ্দেশে সৌদি আরবে এসে মারা গেছেন নারীসহ আরও দুই বাংলাদেশি। এনিয়ে চলতি বছর সৌদিতে বাংলাদেশি হজযাত্রীর মৃতের সংখ্যা দাঁড়ালো ৩৫ জনে। যার ২৭ জন পুরুষ এবং ৮ জন নারী।

যারা মারা গেছেন তাদের অধিকাংশই বার্ধক্যজনিত কারণে। এছাড়া সড়ক ও ক্রেন দুর্ঘটনা এবং হৃদরোগে আক্রান্ত হয়েও মারা যাওয়ার খবর পাওয়া গেছে।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) সকালে মদিনায় মারা যান কুমিল্লার দাউদকান্দি উপজেলার মোহাম্মদ মুজিবুর রহমান (৬৪)। তার পাসপোর্ট নম্বর বিই-০২৪৯৪১২ এবং হজ আইডি নম্বর-০৯৯১১২৫।

এই মুসল্লি পবিত্র হজব্রত পালনের উদ্দেশে মজুমদার এয়ার ইন্টারন্যাশনালের মাধ্যমে গত ১৯ আগস্ট সৌদিয়ার এসভি-৮০৩ ফ্লাইটে সৌদি আরবে আসেন।

এদিকে আরেকজন হলেন, মুন্সীগঞ্জ জেলার টুঙ্গিবাড়ী উপজেলার নিলু বেগম (৪৮)। তিনি বৃহস্পতিবার রাত ১২টার দিকে মক্কা বাংলাদেশ হজ মিশনে মারা যান। তার পাসপোর্ট নম্বর বিই-০৫১৫৮৫৫ এবং আইডি নম্বর-১৪০০১৪০।

নিলু বেগম আল তাকওয়া ট্যুরস অ্যান্ড ট্রাভেলসের মাধ্যমে হজ পালনের জন্য ৭ সেপ্টেম্বর বাংলাদেশ বিমানের বিজি-৩০৬৮ ফ্লাইটে করে সৌদি আসেন।

মক্কায় বাংলাদেশ হজ মিশনের হেল্প ডেস্ক বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছে।

এবছর ১ লাখ ১ হাজার ৭৫৮ জন বাংলাদেশির হজ পালনের কথা রয়েছে। এর মধ্যে বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) পর্যন্ত সৌদিয়া এবং বিমানের ২৬৪টি ফ্লাইটে ৯৯ হাজার ৬৬ জন সৌদিতে এসে পৌঁছেছেন।

বাংলানিউজটোয়েন্টিফোর

Leave a Reply