ডিআইজি শিমুলিয়া ঘাট পরিদর্শন করলেন

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাট পরিদর্শন করেছেন ঢাকা বিভাগীয় পুলিশের ডিআইজি এসএম মাহফুজুল হক নুরুজ্জামান। তিনি শনিবার বেলা ১১টার দিকে শিমুলিয়া ঘাট এলাকা ও অস্থায়ী পুলিশ কন্ট্রোল রুম পরিদর্শন করেন।

এ সময় তিনি বলেন, বাস, লঞ্চ, সিবোট ও ট্রলারে যাতে অতিরিক্ত ভাড়া আদায় করা না হয় সে ব্যাপারে প্রশাসনের কঠোর নজরদারি থাকবে। যাত্রীদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

মুন্সীগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার শ্যামল হালিম দ্য রিপোর্টকে জানান, শিমুলিয়া ঘাট দিয়ে দক্ষিণবঙ্গের ২১ জেলার মানুষ যাতায়াত করে। ঈদে ঘরমুখো যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে এবারও মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে স্থাপন করা হচ্ছে সিসি ক্যামেরা, ওয়াচ টাওয়ার ও পুলিশ কন্ট্রোল রুম। অস্থায়ী ওয়াচ টাওয়ার থেকে দূরবীক্ষণ যন্ত্রের সাহায্যে যাত্রীদের নিরাপত্তার বিষয় নজরদারি করা হবে। কোথাও কোনো বিপদ বা অব্যবস্থাপনা নজরে এলে সঙ্গে সঙ্গে সেখানে আইনশৃঙ্খলা বাহিনী উপস্থিত হয়ে যাত্রীদের সহযোগিতা করবেন।

তিনি আরও জানান, যাত্রীদের নিরাপত্তার জন্য পুলিশ, আনসার, কোস্টগার্ড, নৌপুলিশ, কমিউনিটি পুলিশ সদস্য কাজ করবেন। পকেটমার, মলম পার্টির সদস্য ও ছিনতাইকারীদের শনাক্ত করতে সাদা পোশাকেও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাজ করবেন। মুন্সীগঞ্জ জেলা পুলিশের প্রায় পাচঁ শতাধিক সদস্য দিয়ে এই বলয় তৈরি করা হয়েছে।

এ সময় তার সঙ্গে ছিলেন, পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার, অতিরিক্ত পুলিশ সুপার শ্যামল হালিম, সহকারী পুলিশ সুপার শ্রীনগর সার্কেল সামসুজ্জামান, লৌহজং উপজেলা চেয়ারম্যান ওসমান গনি তালুকদার ও জেলা পুলিশের কর্মকর্তা।

দ্য রিপোর্ট

Leave a Reply