রাস্তা দখল করে কাঁটাতারের বেড়া দিল প্রভাবশালীরা

প্রায় ২০ বছর আগে ১৯৯৫ সালে সাতটি গ্রামের বিশ হাজার লোকর চলাচলের সুবিধার্থে নির্মাণ করা হয় ২কিলোমিটার দীর্ঘ মধ্য ভাটেরচর-উওর মীরেরগাও গ্রাম্য সড়কটি। তবে সম্প্রতি স্থানীয় কতিপয় প্রভাবশালী অবৈধভাবে সড়কের বেশীরভাগ অংশ দখল করে কাঁটাতারের বেড়া দিয়ে নিজেদের সম্পত্তি বলে দাবি করছে।এতে করে ভোগান্তিতে পড়েছে এই পথে চলাচলকারী কয়েক হাজার মানুষ।

স্থানীয় লোকজন জানান,রাস্তাটির পাশে দি মিলিনিয়াম ফ্রেন্ড এসোসিয়েশন নামে ১৩ সদস্য বিশিষ্ট একটি সমবায় প্রতিষ্ঠানের ৯৭ শতাংশ জমি ছিল।কিন্তু কোন প্রকার মাপজোক ছাড়াই গত কয়েকদিন আগে সমবায় প্রতিষ্ঠানটি রাস্তার জমির মালিকানা দাবি করে কাঁটাতারের বেড়া দেয়। তারা আরো জানান,প্রতিষ্ঠানটির জমি রাস্তার সীমানার অনেক বাহিরে তবে তারা প্রভাব খাটিয়ে রাস্তার জমি দখলের পায়তারা করছে।জনগণের চলাচলে অসুবিধা হলেও ভূমি দখলকারীরা এলাকায় প্রভাবশালী হওয়ায় তাদের বিরোদ্ধে কেউ প্রতিবাদ করার সাহস দেখায়নি।

এদিকে টেংগারচর ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব শাজাহান খান জানান,বিষয়টি সম্পর্কে তিনি কিছু জানতে না। তিনি রাস্তাটি সরজমিনে পরিদর্শন করবেন।সত্যিই যদি কোন ব্যক্তি বা সংঘ রাস্তার জমির মিথ্যা মালিকানা দাবি করে তারের বিরোদ্ধে প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন তিন

গজারিয়া নিউজ

Leave a Reply