পদ্মা সেতু প্রকল্পে কর্মরত বিদেশিদের নিরাপত্তা জোরদার

পদ্মা সেতু প্রকল্পে কর্মরত বিদেশি নাগরিকদের বাড়তি নিরাপত্তা দেওয়ার ঘোষণা দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি গতকাল শনিবার বিকেলে পদ্মা সেতু প্রকল্প এলাকা শরীয়তপুরের জাজিরা উপজেলার নাওডোবায় ঠিকাদারি প্রতিষ্ঠান, পরামর্শক প্রতিষ্ঠান ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের নিয়ে সভা করে এ ঘোষণা দেন।

ওবায়দুল কাদের বলেন, ‘পদ্মা সেতু প্রকল্পে নিয়োজিত বিদেশি নাগরিকদের খোঁজ নেওয়ার জন্য প্রকল্প এলাকা পরিদর্শনে এসেছি। তাদের কোনো উদ্বেগ-উৎকণ্ঠা রয়েছে কি না তা জানার জন্য সংশ্লিষ্ট সবার সঙ্গে সভা করেছি। কোনো বিদেশি নাগরিক তাদের উৎকণ্ঠার কথা আমাকে জানায়নি। তাদের পর্যাপ্ত নিরাপত্তা দেওয়ার ব্যাপারে আশ্বস্ত করেছি। পদ্মা সেতু বাংলাদেশের সবচেয়ে বড় প্রকল্প। প্রধানমন্ত্রী নিজে এ প্রকল্পের কাজের খোঁজখবর রাখেন। তিনি প্রকল্প সংশ্লিষ্ট সব বিদেশি নাগরিকের নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন। প্রকল্পে কর্মরত বিদেশি নাগরিকদের নিরাপত্তা দেওয়ার জন্য আমরা কিছু পদক্ষেপ নিয়েছি। তাদের নিরাপত্তা দেওয়ার জন্য সেনাবাহিনী, পুলিশ ও গোয়েন্দা সংস্থার সদস্যরা কাজ করছেন।’

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পদ্মা সেতু প্রকল্পের পরিচালক শফিকুল ইসলাম, প্রকল্পের নির্বাহী প্রকৌশলী দেওয়ান মোহাম্মদ আব্দুল কাদের, পরামর্শক প্রতিষ্ঠান কোরিয়ান এক্সপ্রেস ওয়ের প্রতিনিধি ব্রুজ হান্টার, ঠিকাদারি প্রতিষ্ঠান সিনো হাইড্রোর প্রতিনিধি চৈ এবং লি, ঠিকাদারি প্রতিষ্ঠান আব্দুল মোনেম লিমিটেডের পরিচালক আবিদুর রহমান প্রমুখ।

কালের কন্ঠ

Leave a Reply