সাজাপ্রাপ্ত আসামী দীপু টঙ্গীবাড়ীতে খুন হওয়ার নেপথ্যে

নারায়ণগঞ্জের গাবতলীর দুর্ধষ সন্ত্রাসী ও আরজু হত্যা মামলার সাজাপ্রাপ্ত আসামী তারেক শামস দীপু শেখ (৩৭) মুন্সীগঞ্জরে টঙ্গীবাড়ীতে খুন হয়েছে। সন্ত্রাসীরা তাকে শনিবার সকাল ১০টায় টঙ্গীবাড়ীর গ্রামের বাড়িতে কুপিয়ে হত্যা করে।

টঙ্গীবাড়ী উপজেলার পূর্ব ধামারণ গ্রামে এ হত্যাকান্ডের ঘটনা ঘটে। পৈত্রিক বাড়িতে খুন হওয়ার ১৮ অক্টোবর দুপুরে দীপুর লাশ আনা হয় গাবতলীর নিজ বাসভবনে।

আছরের পর মাসদাইর কবরস্থানে তার লাশ দাফন করা হয়। দীপুর লাশ দাফনের সময় এলাকাবাসী অংশ নেয়নি। তার ১২-১৩জন স্বজন লাশ দাফন সম্পন্ন করে। এ সময় তার পরিবারের সদস্যরা কারো সাথে কথা বলতে রাজী হয়নি।

নিহত দীপুর বিরম্নদ্ধে আওয়ামীলীগ নেতা আরজু হত্যা, মুক্তামনি অপহরণ, বিয়ে বাড়িতে হামলাসহ বিভিন্ন অপরাধে প্রায় ১০/১২ টি মামলা রয়েছে বলে ফতুলস্না পুলিশ জানিয়েছে।

এদিকে টেরর দীপু হত্যা ঘটনায় ১৭ অক্টোবর রাতে টঙ্গীবাড়ী থানায় একটি হত্যা মামলা হয়েছে। ৪ জনকে এজাহারভুক্ত আসামীসহ অজ্ঞাতনামা আসামী করে এ মামলার বাদী হয়েছেন নিহত দীপুর ভাই ইমদাদুল হক অপু।

ওদিকে দীপু তার পৈত্রিক ভিটার ঘরটিতে খুন হন। পুলিশ ওই ঘরটিতে তালা দিয়ে জব্দ করে রেখেছেন। ঘরের পাশেই একটি তেতুল গাছ অর্ধেক কাটা অবস্থায় রয়েছে। এই তেতুল গাছ কাটা নিয়ে বিরোধ জের ধরেই দীপুকে গলাকেটে হত্যা করা হয়েছে। নিহত দীপু নারায়ণগঞ্জ শহরের গাবতলী এলাকার মৃত ডিকে শামছুল হকের ছেলে।

ডিকে শামছুল হক নারায়ণগঞ্জে ফুড অফিসার হিসাবে চাকরি করতেন। সে সুবাধে তিনি গাবতলীতে বাড়ি করে স্থায়ী বাসিন্দা হন। তার গ্রামের বাড়ি মুন্সীগঞ্জ জেলার টঙ্গীবাড়ী উপজেলার পূর্ব ধামারণ গ্রামে।

জানা গেছে, টঙ্গীবাড়ীর ধামারণ গ্রামের দীপু শেখের সাথে তার আপন চাচা গিয়াসউদ্দিন ও নূরম্ন শেখের দীর্ঘদিন ধরে জমি সংক্রামত্ম বিষয় নিয়ে বিরোধ চলে আসছিলো।

সম্প্রতি এ নিয়ে তার চাচার সাথে এলাকায় একাধিক সালিশ বৈঠক অনুষ্ঠিত হয়। গত ৩-৪ দিন আগে দীপু তার পৈত্রিক জমির একটি তেতুল গাছ একই গ্রামের কাঠুরিয়া হাকিমের কাছে বিক্রি করে ফেলে। হাকিম ঘটনার দিন সকালে গাছ কাটতে আসলে এ সময় দীপুর চাচাতো ভাইয়েরা বাঁধা দেয়।

পরে বাঁধা দেওয়ার বিষয়টি কাঠুরিয়া হাকিম দীপু শেখকে মোবাইলে জানালে দীপু নারায়নগঞ্জ থেকে নিজ বাড়িতে এসে পুনরায় হাকিমকে গাছ কাটতে বলে নিজ শয়ন কক্ষে গিয়ে শুয়ে থাকে। কাঠুরিয়াদের গাছ কাটার খবর শুনে গিয়াসউদ্দিনের মেয়ে শাহীনূর, মেয়ে জামাতা কসাই জাকির, ছেলে সাজ্জাদসহ অজ্ঞাতনামা আরো ২ জন নারায়নগঞ্জ থেকে বজ্রযোগিনী হয়ে ঘটনার দিন সকাল ১০টায় র্পূব ধামারণ গ্রামেপ্রেবেশ করে।

প্রথমে শাহীনূর কাঠরিয়াদের ধমক দিয়ে গাছ কাটা বন্ধ করে তাদের ওখান থেকে তাড়িয়ে দেয়। পরে ওই ৫ জন দীপুর ঘরে প্রবেশ করে তাকে গলাকেটে হত্যা করে বলে অভিযোগ উঠেছে। হত্যার ঘটনার পর ঘাতকরা পালিয়ে যায়।

দীপু সব সময় নেশাগ্রস্থ থাকতো বলে অনেকেই ধারণা করছে। ওই সময় দীপু নেশাগ্রস্থ হয়ে নিজ ঘরে শুয়ে ছিলেন। তাই তাকে সহজইে খুন করে পালিয়ে যায় র্দুবৃত্তরা। পরে এলাকাবাসী দীপুর মৃতদেহ দেখে টঙ্গীবাড়ী থানা পুলিশকে খবর দিলে পুলিশ দুপুর ২টায় লাশ উদ্ধার করে ময়না তদমেত্মর জন্য মর্গে পাঠায়। দীপু খুন হওয়ার পর টঙ্গীবাড়ী থানা পুলিশ, র‌্যাব, ডিবি পুলিশসহ একাধকি আইনশৃঙখলা বাহিনী ওই বাড়ি পরির্দশন করেছেন।

এ ব্যাপারে টঙ্গীবাড়ী থানার এসএই তদমত্মকারী র্কমর্কতা আব্দুল জববার জানান, এ ঘটনায় ৪ জনকে আসামী করে মামলা হয়েছে। আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এদিকে সন্ত্রাসী দীপু ২০০৩ সালে কানাডা প্রবাসীর স্ত্রী মুক্তামনিকে অপহরণ করে দেশজুড়ে তোলপাড় ফলে দেয়। নারায়ণগঞ্জ পুলিশের তালিকাভূক্ত র্শীষ সন্ত্রাসী দীপু শেখ।

গাবতলীর স্বেচ্ছাসেবকলীগ সভাপতি আরজু ভুইয়াকে দীপু কুপিয়ে হত্যা করে। এ মামলায় তার ফাঁসির দন্ডাদেশ হয়। বেশ কয়েক বছর ডেথ সেলে থাকার পর তাকে হাইর্কোট থেকে খালাস করিয়ে জেল থেকে বের করে আনে তার পরিবার।

দীপু জেল থেকে বের হয়ে আবারও অপর্কম শুরম্ন করে। পরে প্রসাশনিক তোপের মুখে দীপু তার দাদার বাড়ি টঙ্গীবাড়ীর ধামারণে আত্মগোপন করে। সেখান থেকে মোবাইল ফোনে বিভিন্ন ব্যবসায়ীর কাছ থেকে বিকাশের মাধ্যমে চাঁদা আদায় শুরু করে। গাবতলী এলাকার অনেকের কাছ থেকেই হত্যার হুমকি দিয়ে টাকা আদায় করে নেয়।

বিক্রমপুর সংবাদ

Leave a Reply