প্রধানমন্ত্রীর জনসভাস্থল পরিদর্শনে মন্ত্রী ওবায়দুল কাদের

মুন্সীগঞ্জের লৌহজংয়ের মাওয়া চৌরাস্তা এলাকায় ১২ ডিসেম্বর অনুষ্ঠিতব্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাস্থল পরিদর্শন করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (৯ ডিসেম্বর) দুপুরে জনসভাস্থল পরিদর্শনকালে মন্ত্রী বলেন, বিশ্ব ব্যাংকসহ অন্যান্য আর্থিক প্রতিষ্ঠানগুলো যখন পদ্মা সেতু প্রকল্প থেকে মুখ ফিরিয়ে নিয়েছিল, তখন বর্তমান সরকারের জন্য এ সেতু নির্মাণ কঠিন চ্যালেঞ্জে পরিণত হয়। সে অবস্থায় বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা তার যোগ্য নেতৃত্বে বর্তমান আওয়ামী লীগ সরকারের নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করার ঘোষণা দেন। সেতু নির্মাণের কাজও শুরু হয়। ১২ ডিসেম্বর পদ্মা সেতুর মূল পাইলিং ও নদী শাসন কাজের উদ্বোধনের মধ্য দিয়ে বর্তমান সরকার কঠিন চ্যালেঞ্জটি অতিক্রম করতে যাচ্ছে।

এর আগে সকাল থেকে দুপুর পর্যন্ত মন্ত্রী মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার দেগাছি এলাকায় পদ্মা সেতু সার্ভিস এরিয়া-এক এর সভা কক্ষে উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন।

মুন্সীগঞ্জ জেলা প্রশাসক সাইফুল হাসান বাদলের সভাপতিত্বে এ বৈঠকে উপস্থিত ছিলেন- মুন্সীগঞ্জ-দুই আসনের এমপি ও সাবেক হুইপ অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি, সংরিক্ষত মহিলা আসনের সংসদ সদস্য ফজিলাতুন নেছা ইন্দিরা, পদ্মা সেতু বহুমুখি প্রকল্পের প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী (মূল সেতু) দেওয়ান আব্দুল কাদের, মুন্সীগঞ্জের পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল হালিম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মো. লুৎফর রহমান প্রমুখ। এছাড়া এ বৈঠকে প্রধানমন্ত্রীর নিরাপত্তায় নিয়োজিত এসএসএফ সদস্য, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বৈঠকে ১২ ডিসেম্বর প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে নিরাপত্তা নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

বাংলানিউজটোয়েন্টিফোর

Leave a Reply