বৈধতা পেলো মিরকাদিম পৌরসভার বিএনপি সমর্থিত প্রার্থীর মনোনয়ন

পৌর কর অনাদায়ের অভিযোগে মনোনয়ন বাদ হয়ে যাওয়া মিরকাদিম পৌর নির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী শামসুর রহমানের মনোনয়ন বৈধ বলে ঘোষণা দিয়েছে নির্বাচনী আপিল কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার দুপুরে মুন্সীগঞ্জ জেলা প্রশাসকের সভা কক্ষে অনুষ্ঠিত আপিল শুনানি শেষে বিএনপি প্রার্থীর মনোনয়ন বৈধতা দেয়া হয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, মিরকাদিক ২ নং ওয়ার্ডের ৮৪ নং বাড়ির পৌরকর অনাদায়ের অভিযোগ এনে বিএনপি প্রার্থীর বিরুদ্ধে পৌরসভার সচিব অভিযোগ দাখিল করে গত ৫ ডিসেম্বর। অভিযোগের ভিত্তিতে মিরকাদিম পৌরসভার রিটার্নিং অফিসার শামসুর রহমানের মনোনয়ন বাতিল করে দেয়।

প্রার্থী বাতিলের বিপক্ষে আপিল করলে বৃহস্পতিবার দুপুর ১২ টায় শুনানিতে বিএনপি প্রার্থীর বিরুদ্ধে আনা অভিযোগ মিথ্যা প্রমাণিত হওয়ায় তার প্রার্থীতা বহাল রাখে আপিল কর্তৃপক্ষ।

এদিকে, সকাল সাড়ে ১০টা থেকে মুন্সীগঞ্জ জেলা প্রশাসকের সভা কক্ষে মুন্সীগঞ্জ ও মিরাকাদিম পৌরসভার মেয়র ও কাউন্সিলর প্রার্থিদের মনোনয়ন বাতিল ও গ্রহনের বিরুদ্ধে করা অভিযোগের শুনানি শুরু হয়। প্রথম অধীবেশনে মিরকাদিম পৌরসভার ১০টি আপিলের শুনানির মধ্যে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থির আপিল ছাড়া বাকি ৯টি আপিল খারিজ হয়ে যায়।

দ্বিতীয় অধীবেশনে মুন্সীগঞ্জ পৌরসভার আপিল শুনানি চলছে। এ পৌরসভার মোট ১১টি আপিল রয়েছে বলে জানিয়েছে আপিল কর্তৃপক্ষ।

শীর্ষ নিউজ

Leave a Reply