বীর কন্যার নেতৃত্বে দেশের উন্নয়ন এগিয়ে চলছে

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি। আর বীর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে পদ্মাসেতু নির্মাণসহ উন্নয়নে এগিয়ে চলছে দেশ।

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) দুপুর ২টার দিকে মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার নাটেশ্বরে সদ্য আবিষ্কৃত বৌদ্ধ বিহার এলাকায় অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশনের আয়োজনে প্রত্মতাত্ত্বিক খনন ও গবেষণা বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশ স্বাধীন করে ভুল করেনি। বাংলাদেশ পাকিস্তান থেকে আজ আর্থ-সামাজিক দিক থেকে এগিয়ে রয়েছে। আমরা পরাজিত হয়নি। উন্নয়নে, অগ্রগতিতে পাকিস্তানকে পেছনে ফেলে বাংলাদেশ সব ধরনের সূচনায় এগিয়ে আছে।

মন্ত্রী বলেন, বিশ্ব ব্যাংক পদ্মাসেতু প্রকল্প থেকে সরে গেছে। তারা ভেবেছিলো বাংলাদেশ পদ্মাসেতু নির্মাণ করতে পারবে না। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসিকতায় নিজস্ব অর্থে আজ পদ্মাসেতু নির্মিত হচ্ছে। এটাই বড় বিস্ময়ের ব্যাপার সারা বিশ্বের কাছে। পদ্মাসেতু এখন আর স্বপনের জায়গায় নেই। পদ্মাসেতু এখন দৃশ্যমান বাস্তবতা।

অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশনের সভাপতি ড. নূহ-উল-আলম লেনিনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- চীনের অধ্যাপক চাই হুয়াংবো, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের প্রধান অধ্যাপক ড. সোনিয়া নিশাত আমীন, প্রত্মতত্ত্ব অধিদপ্তরের মহাপরিচালক মো. আলতাফ হোসেন, চীনা কালচারাল কাউন্সিলর চেং সুয়াং, স্থানীয় সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি, জেলা প্রশাসক সাইফুল হাসান বাদল ও পুলিশ সুপার (এসপি) বিপ্লব বিজয় তালুকদার প্রমুখ।

পরে বিকেল সাড়ে ৪টার দিকে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের টঙ্গীবাড়ীর মারিয়ালয় গ্রামে উপজেলা চেয়ারম্যান ইঞ্জিনিয়ার কাজী ওয়াহিদ আয়োজিত শীর্তাত মানুষের মধ্যে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করেন।

বাংলানিউজটোয়েন্টিফোর

Leave a Reply