ঢামেক চিকিৎসকদের কর্মবিরতি পালন

বেতন বৈষম্যের কারণে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল ও বার্ন ইউনিটের চিকিৎসকরা দুই ঘণ্টা কর্মবিরতি পালন করেন। মঙ্গলবার দুপুর ১২টায় এ কর্মসূচি শুরু হয়ে শেষ হয় ২টায়।

এদিকে এ কর্মবিরতির কারণে হাসপাতালের বহির্বিভাগে চিকিৎসা নিতে আসা রোগীদের পড়তে হয় চড়ম ভোগান্তিতে।

ঢামেক হাসপাতাল বার্ন ইউনিটের আবাসিক চিকিৎসক ডা. পার্থ শংকর পাল দ্য রিপোর্ট টুয়েন্টেফোর ডটকমকে জানান, তারা দুপুর ২টা পর্যন্ত এ কর্মবিরতি পালন করেছেন।

দাবি আদায় না হওয়া পর্যন্ত প্রতিদিন দুই ঘণ্টা তাদের এ কর্মবিরতি চলবে বলেও জানান তিনি।

এদিকে সাভার থেকে বার্ন ইউনিটে চিকিৎসা নিতে আসে আড়াই বছরের অথৈ মনি। তার মা রুমি বেগম দ্য রিপোর্টকে জানান, সকালে রান্না করার সময় ভাতের মাড় পড়ে যায় অথৈর শরীরে। তার চিকিৎসার জন্য হাসপাতালে এসে দেখেন চিকিৎসকরা কর্মবিরতি পালন করছে। চিকিৎসকের সঙ্গে যোগাযোগ করা হলে তারা অপেক্ষা করতে বলেন।

ঢামেক হাসপাতালের বহির্বিভাগে চিকিৎসা নিতে মুন্সীগঞ্জ থেকে আসেন পপি আক্তার (১৮)। তার ভাই আল ইসলাম দ্য রিপোর্টকে জানান, সকালে পপির পেটে ব্যথা নিয়ে সার্জারির জন্য আসেন হাসপাতালে। এসে দেখেন টিকিট কাউন্টার বন্ধ। চিকিৎসকদের কর্মবিরতি চলছে।

ঢামেক হাসপাতালের সহকারী পরিচালক ডা. খাজা আব্দুল গফুর জানান, তিনি শুনেছেন। তবে এ কর্মবিরতির কথা চিকিৎসকরা লিখিতভাবে তাকে জানায়নি। কর্মবিরতিতে হাসপাতালের বহির্বিভাগ বন্ধ থাকলেও জরুরি বিভাগ খোলা ছিল।

দ্য রিপোর্ট

Leave a Reply