শ্রীনগরে ম্যাগনেটের বোতল সহ গ্রেপ্তার ৩!

আরিফ হোসেন: শ্রীনগরে কথিত ম্যাগনেট ধাতবের বোতল সহ তিন জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার দুপুর আড়াইটার দিকে উপজেলার মধ্য হাসাড়া গ্রামের মফসের মোল্লার বাড়ী থেকে ওই বোতলটি উদ্ধার করা হয়। এসময় প্রতারক চক্রের তিন সদস্য হাসাড়া গ্রামের মফসের মোল্লা (৪০), বাড়ৈখালী এলাকার সাজু খন্দকার (৪৫) ও আমীর হোসেন (৫০) কে গ্রেপ্তার করা হয়।

শ্রীনগর থানার এসআই আলমগীর কবীর জানান, মূলত নিজেদের মধ্যে দ্বন্দের কারনেই তারা পুলিশের কাছে ধরা পরে। প্রথমে ঘটনার মূল হোতা সাজু খন্দকার তার কাছে একটি ব্রিটিশ আমলের ম্যাগনেটের বোতল রয়েছে বলে আমীর হোসেনকে জানায়। পরে ৪০ লাখ টাকা দাম ধরে আমীর হোসেনের কাছ থেকে সাজু ৮ লাখ টাকা নিলেও বোতলটি হস্তান্তরে গড়িমসি শুরু করে।

এভাবে বেশ কিছুদিন যাওয়ার পর আমীর হোসেনের কাছ থেকে চাপ বাড়তে থাকলে সে বোতলটি মফসের মোল্লার কাছে বিক্রি করে দেয়। কিন্তু মফসের মোল্লা টাকা দিতে টালবাহানা শুরু করে। এতে সাজু খন্দকার দুজনকে ফাঁসানোর জন্য গোপনে পুলিশকে তথ্য প্রদান করে। তথ্য পেয়ে তদন্তে নামে শ্রীনগর থানার এসআই আলমগীর কবির । বুধবার দুপুরে বোতলটি উদ্ধার করে এবং তাদের তিনজনকে গ্রেপ্তার করে।

পুলিশ জানায়, তামা রংয়ের কথিত ম্যাগনেটের বোতলটির গায়ে খোদাই করে লেখা রয়েছে ইষ্ট ইন্ডিয়া কোম্পানী ১৮১৮ সাল। জিজ্ঞাসাবাদে সাজু খন্দকার জানায়, এটির মূল্য প্রায় অর্ধ কোটি টাকা। সে বোতলটি কুড়িগ্রাম থেকে সংগ্রহ করেছে বললেও বিস্তারিত কিছু জানাতে পারছেনা।

Leave a Reply