হরগঙ্গা কলেজ প্রাঙ্গণে ‘মুক্তিযুদ্ধ কর্নার’ উদ্বোধন

মুন্সীগঞ্জে রোববার ‘মুক্তিযুদ্ধ কর্নার’ উদ্বোধন করা হয়েছে। দুপুরে সরকারী হরগঙ্গা কলেজ প্রাঙ্গণে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন বঙ্গবন্ধুর চিফ সিকিউরিটি অফিসার জেলা পরিষদ প্রশাসক বীর মুক্তিযোদ্ধা মো. মহিউদ্দিন। এ সময় আরও উপস্থিত ছিলেন হরগঙ্গা কলেজের অধ্যক্ষ প্রফেসর সিরাজুল ইসলাম, নারায়ণগঞ্জের সরকারী তোলারাম কলেজের প্রফেসর মুক্তিযোদ্ধা জিয়াউল হাসান, কলেজের উপাধ্যক্ষ শাহেদুল কবির, সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এম এ কাদের মোল্লা, শহর মুক্তিযোদ্ধা কমান্ডার মতিউল ইসলাম হিরু, মুক্তিযোদ্ধা মো. জামাল হোসেন, এ টি এম দেলোয়ার হোসেন, শহিদুল হোসেন ও কলেজের সহযোগী অধ্যাপক অমিত কুমার সাহা প্রমুখ।

উদ্বোধনের পর অতিথিরা মুক্তিযুদ্ধ কর্নারে প্রদর্শিত মুক্তিযুদ্ধের প্রামাণ্য চিত্র ও সচিত্র প্রতিবেদনসহ মুক্তিযুদ্ধের দলিলাদি ঘুরে দেখেন। এখানে মুক্তিযুদ্ধের ভিডিও চিত্র প্রদর্শন ও অসংখ্য মুক্তিযুদ্ধ ভিত্তিক বইও রয়েছে। উদ্বোধনের সময় মো. মহিউদ্দিন বলেন, নতুন প্রজন্ম ও শিক্ষার্থীদের মাঝে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে এই মুক্তিযুদ্ধ কর্নার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এধরনে মুক্তিযুদ্ধ কর্নার প্রতিটি কলেজে স্থাপন করার ওপর তিনি গুরুত্বারোপ করেন।

কলেজের অধ্যক্ষ প্রফেসর সিরাজুল ইসলাম বলেন শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কে জানতে উৎসাহিত করার লক্ষ্যে আমরা কলেজ গ্রন্থাগারের একটি অংশকে বিশেষায়িত করে মুক্তিযুদ্ধ কর্নার প্রতিষ্ঠা করেছি।

বাসস

Leave a Reply