মাদক নিয়ন্ত্রণে সামাজিক আন্দোলন গড়ে তোলার উদ্যোগ

মুন্সীগঞ্জে মাদক নিয়ন্ত্রণে সামাজিক আন্দোলন গড়ে তোলার উদ্যোগ নেয়া হয়েছে। জেলা আইন শৃঙ্খলা কমিটির সভায় মাদকের প্রসাররোধে কঠোর আইনী ব্যবস্থার পাশাপাশি সামাজিকভাবে মাদককে বর্জনে সচেতনার উপর গুরুত্বারোপ করা হয়। খুচরা মাদক ব্যবসায়ীর পাশাপাশি ডিলার ও মাদকের পৃষ্ঠপোষকদের চিহ্নিত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের সিদ্ধান্ত হয়।

একই সাথে মাদকের সাথে সংশ্লিষ্টদের থানায় ছবি টাঙ্গানোর সিদ্ধান্ত হয়। এডিএম একেএম শওকত আলী মজুমদারের সভাপতিত্বে জেলা প্রশাসকের সভা কক্ষে সোমবার দুপুরে প্রায় পৌনে তিন ঘন্টা ধরে চলে এই সভা। সভায় যৌন হয়রানী, বাল্যবিবাহ, সড়ক দুর্ঘটনা, সিমেন্ট ফ্যাক্টরীর খোলা ক্রেনে করে ক্লিংকার খালাস, পরিবেশ দূষণ, গ্যাস সঙ্কট, যানজট, হাটলক্ষীগঞ্জে পৌরসভার পানি শোধনাগারের জমিতে নিয়ে স্বার্থনেষী মহলের বাধা, খাল দখল, আসন্ন ইউপি নির্বাচনসহ নানা বিষয়ে আলোচনা হয়।

আলোচনায় অংশ নেন অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল হালিম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ লুৎফর রহমান, মুন্সীগঞ্জ পৌর মেয়র ফয়সাল বিপ্লব, মিরকাদিম শহিদুল ইসলাম শাহীন, মো. জামাল হোসেন, প্রেসক্লাব সভাপতি মীর নাসিরউদ্দিন উজ্জ্বল ও সাধারণ সম্পাদক তানভীর হাসান প্রমুখ।

অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল হালিম জানান, পুলিশ আইন শৃঙ্খলা স্বাভাবিক রাখতে সর্বাত্মক চেষ্টা চালাচ্ছে।

জনকন্ঠ

Leave a Reply