শ্রীনগরে সাংবাদিকদের উপড় সন্ত্রাসী হামলার প্রতিবাদ

srinagar arif6b মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ
আরিফ হোসেন: শ্রীনগরে কর্মরত সাংবাদিক অধীর রাজবংশী ও মীর রাতুলের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে রবিবার দুপুর ১২ টায় শ্রীনগর উপজেলা পরিষদের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে সাংবাদিকরা। এর আগে সাংবাদিকরা শ্রীনগর প্রেসক্লাব থেকে একটি মৌন মিছিল নিয়ে উপজেলা পরিষদের সামনে এসে জড়ো হয়।

সমাবেশে শ্রীনগর প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক যুগান্তর প্রতিনিধি মো. আওলাদ হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিক্রমপুর প্রেসক্লাবের সভাপতি মো ঃ মাসুদ খান, সাধারণ সম্পাদক শেখ সাইদুর রহমান টুটুল, সিরাজদিখান প্রেসক্লাবের সহ সভাপতি কে. এন. ইসলাম বাবুল, দৈনিক যুগান্তরের সিরাজদিখান প্রতিনিধি সুব্রত দাস রনক, শ্রীনগর প্রেসক্লাবের সাবেক সভাপতি মো. নজরুল ইসলাম, সহ সভাপতি শফিকুর রহমান, সাধারণ সম্পাদক মো ঃ আরিফ হোসেন, মুন্সিগঞ্জ-বিক্রমপুর লেখক ফোরামের সভাপতি ইকবাল হোছাইন ইকু, বিক্রমপুর সাহিত্য সাংস্কৃতিক পরিষদের সভাপতি মুজিব রহমান, শ্রীনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. তোফাজ্জল হোসেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি শ্রীনগর উপজেলার সাধারণ সম্পাদক সমর দত্ত প্রমুখ।
srinagar arif6a
গত শনিবার বিকালে উপজেলা যুব লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জুয়েল লস্কর ও দেউলভোগ এলাকার পারভেজের ছেলে ইউনিয়ন ছাত্রলীগ সাধারণ সম্পাদক প্রিন্স ও উপজেলা ছাত্রলীগ নেতা রুবেল জয়ের নের্তৃত্বে ৫০-৬০ জনের একটি সন্ত্রাসী গ্রুপ শ্রীনগর সদর ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী উপজেলা পরিষদ থেকে ২০ গজ দূরে অবস্থিত তাজুল ইসলামের বাড়িতে হামলা চালায়। এসময় এলাকায় পেশাগত দ্বায়িত্ব পালনরত দৈনিক ভোরের কাগজ পত্রিকার শ্রীনগর প্রতিনিধি অধির রাজবংশী ও দৈনিক রূপবানী পত্রিকার শ্রীনগর প্রতিনিধি মীর রাতুলের উপড় জুয়েল ও প্রিন্সের নেতৃত্বে ২০-২৫ জন সন্ত্রাসী তাদের উপর হামলা চালায় ও তাদের ব্যাপক মারধর করে । এসময় সন্ত্রাসীরা সাংবাদিকদের মটর সাইকেল এবং ক্যামেরা ভাঙচুর করে। মারাত্মক আহত দুই সাংবাদিককে প্রথমে শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এঘটনায় অধীর রাজবংশী রবিবার বাদী হয়ে শ্রীনগর থানায় একটি মামলা দায়ের করেছেন। পরে গতকাল রবিবার মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করে শ্রীনগর প্রেসক্লাব। সমাবেশে বক্তারা সন্ত্রাসীদের অনতিবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন।
srinagar arif6b
মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের সাথে সহ মর্মিতা প্রকাশ ও নিন্দা জ্ঞাপন করেছেন মুন্সিগঞ্জ-১ আসনের এমপি সুকুমার রঞ্জন ঘোষ, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এ্যাডভোকেট শেখ মোহাম্মদ সিরাজুল ইসলাম, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ কমিটির সহ সম্পাদক গোলাম সারোয়ার কবির, দৈনিক নওয়াপাড়া পত্রিকার সম্পাদক মো: আসলাম হোসেন, নওয়াপাড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মল্লিক, বাংলাদেশ শিক্ষক ও কর্মচারি ঐক্যজোটের মহা সচিব মুহাম্মদ জাহাঙ্গির খান, সাবেক উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) সেলিম আহমেদ ভূইয়া, উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক শেখ মো: আলমগীর, যুবলীগের সাধারণ সম্পাদক হাজী নেছার উল্লাহ সুজন, সহ সভাপতি এসএম মুরাদ হোসেন, মুন্সিগঞ্জ প্রেসক্লাব, টঙ্গিবাড়ি প্রেসক্লাব, গজাড়িয়া প্রেসক্লাবের নেতৃবৃন্দ সহ অনেকে।

Leave a Reply