ধলেশ্বরীতে খোয়া যাওয়া একটি অস্ত্র উদ্ধার

মুন্সীগঞ্জের ধলেশ্বরী নদীতে বুধবার রাতে একটি লাইটারেজ জাহাজের ধাক্কায় নৌ পুলিশের ডুবে যাওয়া টহল ট্রলারটি শুক্রবার সন্ধ্যায় শনাক্ত করেছে নৌবাহিনী ও ফায়ার সার্ভিসের ডুবুরি দল। একই সঙ্গে খোয়া যাওয়া তিনটি অস্ত্রের মধ্যে একটি অস্ত্র উদ্ধার করতে পেরেছে ডুবুরিরা। বাকি দুটি অস্ত্র ও গুলির কোনো সন্ধান এখনও পাওয়া যায়নি। তবে উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।

মুক্তারপুর নৌ পুলিশ ফাঁড়ি ইনচার্জ মো. ইউনুছ আলী এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শুক্রবার সন্ধ্যায় নৌবাহিনীর ডুবুরি দল অধুনিক যন্ত্রপাতি ব্যবহার করে দিনভর উদ্ধার তৎপরতা চালিয়ে দুর্ঘটনা স্থলের কাছে ট্রলারটি শনাক্ত করতে সক্ষম হয়। এ সময় ট্রলারের ভেতর থেকে খোয়া যাওয়া পুলিশের তিনটি শর্টগানের মধ্যে একটি শর্টগান পাওয়া যায়। বাকি দুটি শর্টগান ও ২৫ রাউন্ড গুলি ট্রলারের ভেতরে পাওয়া যায়নি। তবে এ দুটি আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধারে নদীতে শনিবার চিরুনি অভিযান করা হবে। নৌবাহিনী ডুবুরি দলকে উদ্ধার কাজে সহযোগিতা করছে ঢাকা থেকে আগত ডুবুরি দল।

এর আগে বৃহস্পতিবার ঢাকা থেকে আগত ওই ফায়ার সার্ভিসের একটি টিম দিনভর দুর্ঘটনাস্থলে উদ্ধার তৎপরতা চালায়। কিন্তু তারা ট্রলারটির কোনো সন্ধান মেলাতে পারেনি।

তিনি আরও জনান, ধলেশ্বরী নদীর যে এলাকায় এ নৌ দুর্ঘটনা ঘটেছে, সেখানে পানি রয়েছে প্রায় ৬০-৭০ ফুট। ফায়ার সার্ভিসের ডুবুরিয়া দিনভর চেষ্টা করেও ট্রলারটির কোনো সন্ধান মেলাতে পারেনি। তাই ডুবে যাওয়া ট্রলার ও অস্ত্রের সন্ধানে নৌ বাহিনীর ডুবুরিদল শুক্রবার দিনভর উদ্ধার তৎপরতা চালিয়ে সন্ধ্যা পৌনে ৭টার দিকে ট্রলারটি শনাক্ত করতে সক্ষম হয়। ট্রলারটি পুরোপুরি উদ্ধার করা সম্ভন না হলেও নদীরে তীরে এনে রশি দিয়ে বেধে রাখা হয়েছে।

বুধবার রাত পৌনে ৯টার দিকে মুক্তারপুর নৌ-পুলিশ ফাঁড়ি পুলিশের একটি ট্রলার ধলেশ্বরী নদীতে টহল দিচ্ছিল। পুলিশের ট্রলারটিকে শাহ সিমেন্ট ফ্যাক্টরি বরাবর ধলেশ্বরী নদীতে চাঁদপুরগামী একটি লাইটারেজ জাহাজ ধাক্কা দিলে এটি ডুবে যায়। এ সময় ট্রলারে ধাক্কায় চার পুলিশ সদস্য প্রাণ বাঁচাতে নদীতে ঝাঁপ দেন। তারা সাঁতার কেটে তীরে উঠতে সক্ষম হলেও পুলিশের সঙ্গে থাকা তিনটি শর্টগান এ সময় নদীতে খোয়া যায়। একই সাথে খোয়া যায় শর্টগানের ২৫ রাউন্ডগুলি।

ঢাকাটাইমস

Leave a Reply