মৎস্যজীবীদের নিয়ে কর্মশালা অনুষ্ঠিত

জেলায় মৎস্যজীবীদের অংশ গ্রহনে পর্যালোচনা মূলক এক কর্মশালা আজ রোববার অনুষ্ঠিত হয়েছে। জেলা মৎস্য কর্মকর্তার সভা কক্ষে বিল নার্সারী ও উন্মুক্ত জলাশয়ে পোনা অবমুক্তকরন প্রকল্পের অর্থায়নে এ কর্মশালার আয়োজন করা হয়।

কর্মশালায় জেলা মৎস্য কর্মকর্তা ড. মো. আলিয়ুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন মৎস্য অধিদপ্তরের বিভাগীয় উপ-পরিচালক ফরিদা বেগম।

বক্তব্য রাখেন, মৎস্য অধিদপ্তরের সহকারী পরিচালক মো: মামুন আর রশিদ চৌধুরী, মুন্সীগঞ্জ যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক নজরুল ইসলাম, আনসার ভিডিপি জেলা কমান্ড্যান্ট মো: মাহবুবুল আলম প্রমূখ।

পর্যালোচনা মূলক কর্মশালায় বক্তারা বলেন, দেশে মৎস্য সম্পদকে রক্ষা করতে হবে। জেলেদের ভাগ্য উন্নয়নে মৎস্য অধিদপ্তর কাজ করে যাচ্ছে। জাটকা ধরা বন্ধ করতে সচেতনতা বাড়াতে হবে।

তারা বলেন, জেলায় প্রচুর হাওর, বাওড়, খাল, বিল রয়েছে। সেখানে উন্নত জাতের মাছের পোনা নিয়ে মাছ চাষ করে অর্থনৈতিক ভাবে লাভবান হওয়া যেতে পারে। এ ক্ষেত্রে সহজ শর্তে মৎস্য অধিদপ্তরের পক্ষ থেকে ঋণ দেয়ারও ব্যবস্থা রয়েছে। কর্মশালায় উপজেলার মৎস্য কর্মকর্তাসহ বিভিন্ন স্থান থেকে আসা অর্ধশত মৎস্যচাষীরা উপস্থিত ছিলেন।

বাসস

Comments are closed.