লৌহজংয়ের ১০ টির মধ্যে ৫ টিতেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় আ.লীগের চেয়ারম্যান নির্বাচিত

মোজাম্মেল হোসেন সজল: মুন্সীগঞ্জের লৌহজংয়ে ১০ ইউনিয়নের মধ্যে ৫টিতেই আওয়ামী লীগের চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হতে যাচ্ছে। বুধবার তৃতীয় ধাপের নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে মেদেনীমন্ডল, কুমারভোগ, লৌহজং-তেউটিয়া বৌলতলী ও গাঁওদিয়া-এই ৫টি ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ছাড়া অন্য প্রার্থীদের মনোনয়ন প্রত্যাহার ও বাতিল হওয়ার কারণে এ তারা বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা আলমগীর হোসেন জানান, আগামী ২৩ শে এপ্রিল তৃতীয় ধাপে লৌহজং উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের ৫ প্রার্থী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। তাদের মধ্যে মেদেনীমন্ডল ইউনিয়নে আশরাফ খানের সঙ্গে একমাত্র প্রতিদ্বন্দ্বিতায় বিএনপি প্রার্থী আমির হোসেন মাঝি মনোনয়নপত্র প্রত্যাহার করায় তার চেয়ারম্যান হওয়া এখন নিশ্চিত হয়েছে। কুমারভোগ ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান লুৎফর রহমান তালুকদার, বৌলতলী ইউনিয়নের মালেক শিকদার ও গাঁওদিয়া ইউনিয়নের মিজানুর রহমান হাওলাদারের প্রতিদ্বন্দ্বি কোনো প্রার্থী না থাকায় তাদের বিনাপ্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হওয়া নিশ্চিত হয়েছে।

অপর আওয়ামী লীগ প্রার্থী লৌহজং-তেউটিয়া ইউনিয়নের রফিকুল ইসলাম মোল্লার দুইজন প্রতিদ্বন্দ্বি প্রার্থী থাকলেও বিএনপি প্রার্থী তোফাজ্জল হোসেন মনোনয়নপত্রে স্বাক্ষর না করায় তার মনোনয়নপত্র বাতিল হয়েছে। আপিল করার তিন দিন সময় থাকলেও তিনি তা করেননি। ওই ইউনিয়নের অপর স্বতন্ত্র প্রার্থী শহিদুল ইসলাম মোল্লা শনিবার উপজেলা রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র প্রত্যাহার চেয়ে আবেদন করায় আওয়ামী লীগ প্রার্থী রফিকুল ইসলাম মোল্লা এখানে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হতে যাচ্ছে। এসব কারণে এখন ১০টি ইউনিয়নের মধ্যে ৫টি ইউনিয়নেই আওয়ামী লীগ প্রার্থীর চেয়ারম্যান হওয়া সময়ের ব্যাপার মাত্র।

নিউজ৬৯

Leave a Reply