আ.লীগের বিদ্রোহী নবনির্বাচিত চেয়ারম্যানকে একদিনের রিমান্ডে, উত্তেজনা

মোজাম্মেল হোসেন সজল: মুন্সীগঞ্জ শহর লাগোয়া আলোচিত পঞ্চসার ইউনিয়নে কারাগারে বসে নবনির্বাচিত চেয়ারম্যান হাজী গোলাম মোস্তফাকে একদিনের রিমান্ডে নেয়া হয়েছে। সোমবার দুপুরে একটি পেন্ডিং অস্ত্র মামলায় তাকে মুন্সীগঞ্জ আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ওমা রানী একদিনের রিমান্ড দেন।

পুলিশ ১০দিনের রিমান্ড চেয়ে ঢাকার কেন্দ্রীয় কারাগার থেকে সোমবার সকালে বিজয়ী চেয়ারম্যান গোলাম মোস্তফাকে আদালতে হাজির করেন। জামিন না মঞ্জুর ও রিমান্ড দেয়া হলে আদালতে ও আদালত চত্বরে তীব্র উত্তেজনা দেখা দেয়।

আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা আদালতের বারান্দায় স্লোগান দেন। জেলা আওয়ামী লীগ সভাপতি মোহাম্মদ মহিউদ্দিনের বড় ছেলে মুন্সীগঞ্জ পৌরসভার মেয়র হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব ও জেলা যুবলীগের সভাপতি আক্তারুজ্জামান রাজিব দলীয় নেতাকর্মীরা শান্ত করে পরিস্থিতি স্বাভাবিক করে তুলেন। আদালতে ন্যায় বিচার না পেলে আগামী ২-১দিনের মধ্যে স্থানীয় আওয়ামী লীগের নেতারা মুন্সীগঞ্জে ব্যাপক কর্মসূচি দেবেন বলে জানিয়েছেন।

তারা জানান, গত ১২ই এপ্রিল মুক্তারপুরস্থ শাওবান ফাইবার ইন্ডাষ্ট্রিজে স্থানীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতির দুই গ্রুপের সমর্থকদের মধ্যে সহিংসতা হয়। দুই পক্ষই মামলা করে থানায়। তাদের কাউন্টার মামলায় ১৭ ই এপ্রিল গোলাম মোস্তফাকে পুলিশ গ্রেপ্তার করে ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠিয়ে দেয়।

তখনও দুই দফায় রিমান্ড শেষে তিনদফা জামিন চাওয়ার পরও জামিন দেয়া না হলে উচ্চ আদালত থেকে জামিন মোস্তফা জামির পান। এরপর কারাগার থেকে বের হওয়ার প্রস্তুতিকালে দলের একটি ব্যক্তির স্বার্থে গোলাম মোস্তফাকে একটি পরিত্যক্ত অস্ত্র উদ্ধারের মামলায় শ্যোন অ্যারেস্ট দেখায় পুলিশ। এ মামলায় পুলিশ ওই ব্যক্তির হয়ে আবারও ১০দিনের রিমান্ড চায়।

নিউজ৬৯

Leave a Reply