বড়লিয়ায় মসজিদের জায়গায় মার্কেট নির্মাণের চেষ্টা

মুন্সীগঞ্জ টঙ্গিবাড়ী উপজেলার সোনারং ইউনিয়নের বড়লিয়া গ্রামে মসজিদের জায়গা দখল করে মার্কেট নির্মানের চেষ্টা করছে একটি মহল।

স্থানীয় আবুল কালাম শেখ গং এর দান করা মসজিদের জায়গায় মালিকানা দাবী করছেন সোনারং গ্রামের আবুল হোসনে মুন্সী। সেখানে আবুল হোসেন মার্কেট নির্মানের চেষ্টা করছেন। কিছুদিন আগে মুন্সীগঞ্জের আদালতে দায়ের করা পিটিশন মামলায় (২৬৭/২০১৬) আদালত ঐ জমিতে কোনরুপ স্থাপনা নির্মানের উপর স্থগিতাদেশ দেন। সেই নিষেধাজ্ঞা উপেক্ষা করে আজকে সকালে মার্কেট নির্মানের কাজ শুরু করতে গেলে মসজিদ কমিটি বাধা দেয়। জেলা মেজিষ্ট্রেট আদালতে বিরোধ নিষ্পত্তির জন্য ১৬ মে তারিখ থাকলেও এর আগেই আজকে নির্মান কাজ শুরুর চেষ্টা করে আবুল হোসেন মুন্সী। এই নিয়ে দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

ঘটনায় সংঘাত এড়াতে টঙ্গিবাড়ী থানা পুলিশ দুই পক্ষকে কার্যক্রম থেকে বিরত রেখেছে। টঙ্গিবাড়ী থানার এসআই শাহ আলম জানান, যেহেতু বিষয়টি আদালতের বিবেচনায় আছে আমরা দুই পক্ষকেই আদালতের নির্দেশনা মেনে কাজ করতে বলেছি। যদি কেউ আদালতের নির্দেশনার বাইরে কাজ করে তাহলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা নেয়া হবে। আপাতত বিবাদপূর্ন জায়গায় কাজ বন্ধ রাখা হয়েছে।

বিডিলাইভ

Leave a Reply