জামিন পেলেন কারগার থেকে নির্বাচিত চেয়ারম্যান মোস্তফা

অবশেষে জামিনে মুক্ত হলেন পঞ্চসার ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান হাজী গোলাম মোস্তফা। বুধবার রাত সাড়ে ৭টায় ঢাকার কেন্দ্রীয় কারাগার থেকে তিনি মুক্তি পান।

এর আগে গত সোমবার উচ্চ আদালত থেকে তিনি জামিন লাভ করেন।আইনী প্রক্রিয়া শেষে রাত সাড়ে ৭টার দিকে তিনি কারামুক্ত হন বলে তার ছোট ভাই হাজী গোলাম কিবরিয়া জানিয়েছেন।তিনি কারাবন্দী হওয়ার ৩০দিন পর জামিনে মুক্ত হলেন।

স্থানীয়রা জানান, ১২ই এপ্রিল মুক্তারপুরস্থ শাওবান ফাইবার ইন্ডাস্ট্রিজে স্থানীয় সংসদ সদস্য মৃণাল কান্তি দাস ও জেলা আওয়ামী লীগ সভাপতি মোহাম্মদ মহিউদ্দিন দুই গ্রুপের সমর্থকদের মধ্যে সহিংসতা হয়। দুই পক্ষই মামলা করে থানায়।মৃণাল কান্তি গ্রুপের কাউন্টার মামলায় ১৭ ই এপ্রিল গোলাম মোস্তফাকে পুলিশ গ্রেফতার করে ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠিয়ে দেয়।

হাজী গোলাম কিবরিয়া জানান, দুই দফা রিমান্ড শেষে তিনদফা জামিন চাওয়ার পরও জামিন দেয়া না হলে উচ্চ আদালত থেকে গোলাম মোস্তফা জামিন পান। এরপর কারাগার থেকে বের হওয়ার প্রস্তুতিকালে গোলাম মোস্তফাকে একটি পরিত্যক্ত অস্ত্র উদ্ধারের মামলায় অ্যারেস্ট দেখায় পুলিশ।এ মামলায় পুলিশ ওই ব্যক্তির হয়ে আবারও ১০দিনের রিমান্ড চাওয়া হলে আদালত একদিনের রিমান্ড মঞ্জুর করেন।এ মামলাও উচ্চ আদালত থেকে জামিন নিতে হয়। জামিন নেয়ার পর ঢাকার কেন্দ্রীয় কারাগার থেকে তিনি মুক্ত হয়েছেন বলে তিনি জানিয়েছেন।

ওদিকে, গত ৭ ই মে পঞ্চসার ইউনিয়নের নির্বাচনে নৌকা ও ধানকে পরাস্ত করে কারাগারে থেকেই স্বতন্ত্র প্রার্থী হাজী মো. গোলাম মোস্তফা জয়লাভ করেন। তার এ জয়ের মধ্যে দিয়ে পঞ্চসারে ধানের দুর্গ হাতছাড়া হয়ে গেল।

পূর্ব পশ্চিম

Leave a Reply