এনএসআই ও র‌্যাবের তিন কর্মকর্তা প্রত্যাহার

জাতীয় নিরাপত্তা গোয়েন্দা অধিদপ্তর (এনএসআই) এবং র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ানের (র‌্যাব) তিন কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়েছে। একই সঙ্গে র‌্যাবে দুই কর্মকর্তাকে বদলি এবং প্রশাসনের কয়েকজন কর্মকর্তাকে পদায়ন করা হয়েছে।

আজ রবিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ-সংক্রান্ত পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হযেছে, এনএসআইয়ের পরিচালক পদে প্রেষণে কর্মরত বাংলাদেশ সেনাবাহিনীর কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল আজিম আহমেদকে প্রত্যাহার করা হয়েছে।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীতে ফিরে গেছেন র‌্যাব-২-এর উপ-পরিচালক ড. মো. দিদারুল আলম এবং র‌্যাব-১২-এর উপপরিচালক শেখ মনিরুজ্জামান।

র‌্যাবের উপপরিচালক হিসেবে পাঠানো হয়েছে মুন্সিগঞ্জ জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ড্যান্ট মো. মাহবুবুল আলম ও ফরিদপুর জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ড্যান্ট মোহাম্মদ সাইফুজ্জামান।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মো. সবুর হোসেনকে ইরানের তেহরান বাংলাদেশ দূতাবাসের কমার্শিয়াল কাউন্সেলর পদে বদলি করে তার চাকরি বাণিজ্য মন্ত্রণালয়ে ন্যস্ত করা হয়েছে।

উপসচিব পদোন্নতিপ্রাপ্ত বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আনোয়ার হোসেনকে নওগাঁ জেলা খাদ্য নিয়ন্ত্রক ও মো. মাসুদ আলমকে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুারোর পরিচালক হিসেবে পদায়ন করা হয়েছে।

এ ছাড়া বিনিয়োগ বোর্ডের উপপরিচালক করা হয়েছে চুয়াডাঙ্গা সরকারি কলেজের সহযোগী অধ্যাপক (অর্থনীতি) আখের আলীকে।

ঢাকাটাইমস

Leave a Reply