পঞ্চসারে ৫০ লাখ মিটার কারেন্টজাল জব্দ

মুন্সীগঞ্জে ৫০ লাখ মিটার কারেন্টজাল (মনোফিলামেন্ট) জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় কারেন্টজাল উৎপাদন ও বিক্রির দায়ে দুইজনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার দুপুরে মুন্সীগঞ্জ সদর উপজেলার পঞ্চসারের কাশিপুরে মা ফিশিং নেট ও কেপিবাগ আরশিক ফিশিং নেট কারখানায় অভিযান চালায় র‌্যাব-১১, সিপিসি-১। ওই দুইটি কারখানা থেকে ৫০ লাখ মিটার কারেন্টজাল জব্দ করা হয়। জব্দকৃত কারেন্টজালের মূল্য প্রায় ২৫ লাখ টাকা।

র‌্যাব সূত্র আরও জানায়, জেসিও-৭৫৩০ ডিএডি মো.আব্দুল হান্নান, জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আসিফ আনাম সিদ্দিকী ও সিনিয়র মৎস্য অফিসার মো. শাহাজাদা খসরুর নেতৃত্বে দুপুরে ওই দুইটি কারেন্টজাল তৈরির কারখানায় অভিযান চালানো হয়। এ সময় কারখানা দুইটি থেকে ৫০ লাখ মিটার কারেন্টজাল জব্দ এবং মা ফিশিং নেট কারখানার মালিক বেগম মাসুদা (৬০) ও আরশিক ফিশিং নেট কারখানার মালিক মো. উজ্জল হোসেনকে (৪৩)করা হয় ।

পরে ভ্রাম্যমাণ আদালত তাদেরকে কারেন্টজাল তৈরি ও মজুদ রাখার অপরাধে প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করেন। জরিমানার টাকা আদায়ের পর তাদের ছেড়ে দেয়া হয়। পরে উদ্ধারকৃত অবৈধ কারেন্টজাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

পূর্ব পশ্চিম

Leave a Reply