রাজধানীতে পৃথক ঘটনায় ২ শিশুর মৃত্যু

সোমবার ( ১৩ জুন) রাজধানীর কদমতলী ও ডেমরার মাতুয়াইল এলাকায় দুটি পৃথক ঘটনায় নুসরাত জাহান নদী (৭) ও মো. আরিফ (৭) নামের দু’টি শিশুর মৃত্যু হয়েছে।

শিশু নুসরাত জাহান নদী কদমতলীর পূর্বজুরাইন এলাকায় স্থানীর একটি স্কুলের প্রথম শ্রেণির ছাত্রী। তার পিতার নাম মো. সুলতান মিয়া। গ্রামের বাড়ি মুন্সীগঞ্জ জেলার লৌহজং উপজেলায়।

নুসরাতের মা সেলিনা বেগম জানান, দুপুরে স্কুল থেকে আসার পরে নুসরাতকে পড়তে বসতে বললে সে রাগ করে ঘরের দরজা বন্ধ করে দেয়। এ সময় তাকে জিজ্ঞাসা করলে সে বলে, ‘দরজা বন্ধ করে পড়বো’।

এর কিছু সময় পরে দরজা খুলতে বললে দরজা না খোলায় দরজা ভেঙে ভেতরে ঢুকে জানালার সঙ্গে ওড়না পেঁচানো অবস্থায় তাকে ঝুলে থাকতে দেখা যায়।

পরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক সন্ধ্যা সোয়া ৬টার দিকে তাকে মৃত ঘোষণা করেন।

অন্যদিকে ডেমরা মাতুয়াল মাদ্রাসা মাজার রোড এলাকায় একটি নির্মাণাধীন ভবনের লিফটের বরাদ্দ জায়গায় জমানো পানিতে পড়ে মারা যায় শিশু আরিফ। আরিফ কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলার মো. শানু মিয়ার ছেলে।

আরিফের খালু হাসেম মিয়া বাংলানিউজকে জানান, বিকেলে ওই ভবনে বন্ধুদের সঙ্গে খেলতে গিয়ে লিফটের বরাদ্দ জায়গায় জমানো পানিতে পড়ে যায় আরিফ। পরে তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঢামেক পুলিশ ক্যাম্পের উপ-পরিদর্শক (এসআই) বাচ্চু মিয়া বাংলানিউজকে জানান, ময়না তদন্তের জন্য শিশু দু’টি মরদেহ মর্গে রয়েছে।

বাংলানিউজটোয়েন্টিফোর

Leave a Reply